Advertisement
২৪ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: বাকি ৪ দফার ভোটপর্ব নিয়ে শুক্রবার সর্বদল বৈঠক কমিশনে, আলোচনা হতে পারে এক দিনের ভোট নিয়ে

শুক্রবার বেদী ভবনে এক সর্বদল বৈঠকের ডাক দেওয়া হয়েছে। সেখানে সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের কাছে ভোট নিয়ে মতামত জানতে চাওয়া হবে।

মমতা বন্দ্যোপাধ্যায়, বিমান বসু ও সায়ন্তন বসু

মমতা বন্দ্যোপাধ্যায়, বিমান বসু ও সায়ন্তন বসু ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ২১:৫২
Share: Save:

দেশে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্দ্ধমুখী। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের চার দফা হয়ে গিয়েছে। কিন্তু করোনা সংক্রমণ দুশ্চিন্তা বাড়িয়েছে রাজ্যবাসীর। কারণ এখনও চার দফা ভোট বাকি। তাই পরিস্থিতি বিবেচনা করে শুক্রবার বেদী ভবনে এক সর্বদলীয় বৈঠকের ডাক দেওয়া হয়েছে। সেই বৈঠকে সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের কাছে বাকি ভোটপর্ব প্রসঙ্গে মতামত জানতে চাওয়া হতে পারে।

বাংলার শাসকদল বৈঠকে কী প্রস্তাব দিতে চলেছে, তার ইঙ্গিত নেটমাধ্যমে ইতিমধ্যে দিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি লিখেছেন, ‘অতিমারির মধ্যে কমিশনের ৮ দফা ভোট করার সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করছি। বর্তমানে যে ভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে আমি কমিশনকে অনুরোধ করছি, বাকি দফার ভোট এক দিনেই সারা হোক। এর ফলে কোভিড সংক্রমণ থেকে দূরে থাকতে পারবেন মানুষ’।

বামফ্রন্টের পক্ষে এই বৈঠকে যোগ দেবেন সিপিএম নেতা রবীন দেব। কমিশনে বামফ্রন্টের প্রস্তাব প্রসঙ্গে বিমান বলেছেন, ‘‘এখন আর ভোট এগিয়ে পিছিয়ে আনা সম্ভব নয়। কারণ সে ক্ষেত্রে প্রার্থীরা আদালতের দ্বারস্থ হতে পারেন। তাই আমাদের প্রস্তাব থাকবে যত বেশি সতর্কতা অবলম্বন করে ভোট প্রক্রিয়া পরিচালনা করা যায়।’’ এবিষয়ে কংগ্রেস ও আইএসএফ নেতৃত্বের সঙ্গেও আলোচনা করবে বামেরা।

কংগ্রেস নেতা সৌম্য আইচ বলেছেন, ‘‘আমরা নির্বাচন কমিশনকে বলব এই পরিস্থিতির মোকাবিলা করার জন্য বিশেষজ্ঞদের অনুমতি নিতে। বিশেষজ্ঞদের অনুমতি নিয়ে কমিশন যে পথে নির্বাচন পরিচালনা করবে, তা আমরা সমর্থন করব।’’

অন্য দিকে বিজেপি-র পক্ষে সায়ন্তন বসু জানিয়েছেন, ‘‘আমরা নির্বাচন কমিশনের সব সিদ্ধান্ত মেনে চলব। তবে দলের পক্ষ থেকে প্রস্তাব সরাসরি কমিশনেই জানানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC CPIM West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE