Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mithun Chakraborty

Bengal Polls: মালদহে মিঠুনের সভায় কোভিড বিধি ভঙ্গের অভিযোগ, কড়া পদক্ষেপ কমিশনের

শনিবার বৈষ্ণবনগর ফুটবল ময়দানে বিজেপি প্রার্থী স্বাধীন কুমার সরকারের সমর্থনে সভা করেন মিঠুন। তার আয়োজন করেছিল বৈষ্ণবনগর ব্লক বিজেপি।

মিঠুনকে দেখতে ভিড় বৈষ্ণবনগরে।

মিঠুনকে দেখতে ভিড় বৈষ্ণবনগরে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বৈষ্ণবনগর শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ২০:৪৯
Share: Save:

মিঠুন চক্রবর্তীর নির্বাচনী প্রচারে কোভিড বিধিভঙ্গের অভিযোগ তুলল তৃণমূল। শনিবার মহাগুরুর সভা ছিল মালদহের বৈষ্ণবনগর বিধানসভা এলাকায়। সেখানে ৫০০ জন দর্শকের বসার বন্দোবস্ত থাকলেও, বহু মানুষের ভিড় হয়। করোনা পরিস্থিতিতে এমন জমায়েতের বিরোধিতা করে সভার আয়োজকদের বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল। তৃণমূলের তোলা অভিযোগ মেনে নিয়েছেন মালদহ জেলার বিজেপি নেতারা।

শনিবার বৈষ্ণবনগর ফুটবল ময়দানে বিজেপি প্রার্থী স্বাধীন কুমার সরকারের সমর্থনে সভা করেন মিঠুন। তার আয়োজন করেছিল বৈষ্ণবনগর ব্লক বিজেপি। সেখানে কমিশনের বেঁধে দেওয়া নিয়ম অনুযায়ী, ৫০০ লোকের বসার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু বিধি বাম। শনিবার দুপুর ১টা নাগাদ কপ্টারে চড়ে ময়দানে নামেন মিঠুন। তাঁকে দেখতে বহু মানুষ উপস্থিত হন বৈষ্ণবনগর ময়দানে।

মিঠুনের সভায় ওই ভিড় ৫০০ জনের বেশি বলেই মনে করছে তৃণমূল। করোনা পরিস্থিতিতে এমন জমায়েত নিয়ে প্রশ্ন তুলেছেন জোড়াফুল শিবিরের নেতারা। তাঁরা কমিশনের কাছে ছবি-সহ অভিযোগ দায়ের করেছেন। কমিশনের তরফে এ বিষয়ে তড়িঘড়ি পদক্ষেপ করা হয়েছে। মালদহের জেলাশাসক রাজষি মিত্রকে থানায় এফআইআর দায়েরের নির্দেশও দিয়েছে কমিশন।

অভিযোগ মেনে নিয়েছে বিজেপিও। দলের মালদহ জেলার সম্পাদক তারক ঘোষ বলেন, ‘‘আমরা ৫০০ লোক নিয়ে সভা করার প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু ব্যারিকেডের বাইরে প্রচুর লোকের জমায়েত হয়েছিল। বিজেপি-র প্রতিটি সভাতেই বহু মানুষের সমাগম হচ্ছে। তা ছাড়া মিঠুন চক্রবর্তীকে দেখবার জন্য বিভিন্ন প্রান্ত থেকে লোকজন মাঠে হাজির হয়েছিলেন। বিজেপি সব জায়গায় ভাল ফল করবে। তাই তৃণমূল ভয় পেয়ে এ সব অভিযোগ করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Mithun Chakraborty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE