×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

Bengal Polls: শীতলকুচিতে দিলীপ ঘোষের গাড়িতে হামলা, অভিযোগ অস্বীকার করল তৃণমূল

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার ০৭ এপ্রিল ২০২১ ১৮:৫৪
আক্রান্ত দিলীপ  ঘোষ।

আক্রান্ত দিলীপ ঘোষ।
নিজস্ব চিত্র।

কোচবিহারের শীতলকুচিতে সভা করে ফেরার পথে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গাড়িতে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বোমা ও পাথর ছোড়া হয় বলে অভিযোগ। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসক দল।

বুধবার শীতলকুচি পঞ্চায়েত সমিতির মাঠে সভা ছিল দিলীপের। বিজেপি-র অভিযোগ, সভা শেষে ফেরার পথে তৃণমূল কর্মীরা হামলা চালায় রাজ্য সভাপতির গাড়িতে। সেইসঙ্গে কনভয়ে থাকা আরও কয়েকটি গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে বলে অভিযোগ। দিলীপ সুস্থ থাকলেও কয়েক জন বিজেপি কর্মী আহত হয়েছেন বলে অভিযোগ গেরুয়া শিবিরের।

এই প্রসঙ্গে দিলীপ বলেন, ‘‘আমার সভা শেষ হওয়ার পর যখন আমরা ফিরছি তখন মাথাভাঙায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা থেকে অনেক তৃণমূল সমর্থক ফিরছিল। সেই সময় তৃণমূল সমর্থকদের তরফে স্লোগান দেওয়া হয়। পাল্টা স্লোগান দেয় আমাদের কর্মীরা। আমি সবাইকে বলি শান্ত থাকতে। পুলিশের কাছে বারবার বলি পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য। কিন্তু পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। উল্টে আমাদের বেশ কিছুক্ষণ সেখানে অপেক্ষা করতে বলা হয়।’’

Advertisement

বিজেপি সভাপতি আরও বলেন, ‘‘কিছুক্ষণ পরে যখন আমরা ফিরছি তখন অনেক তৃণমূল কর্মী রাস্তার পাশে দাঁড়িয়েছিল। তারায় হামলা চালায়। আমার গাড়িতে দুটো বোমা ছোড়া হয়েছে। পাথরও ছোড়া হয়েছে। উত্তরবঙ্গে বিজেপি-র ক্ষমতা বেশি। তাই ওরা অশান্তি করার চেষ্টা করছে। পুলিশ ওদের সাহায্য করছে। আমি নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি।’’ এই ঘটনা নিজের ফেসবুক পেজে লাইভও করেন দিলীপ।


যদিও হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। কোচবিহার জেলার তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায় বলেন, ‘‘দিলীপ ঘোষ মিথ্যা কথা বলছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা শেষে ফেরার পথে আমাদের কর্মীদের গাড়িতেই হামলা চালানো হয়েছে। মানুষ বিজেপি-কে চায় না। তাই ওরা অশান্তি করার চেষ্টা করছে। কিন্তু এভাবে কাউকে বোকা বানানো যাবে না।’’

Advertisement