Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Bengal Polls: তৃণমূলের প্রচারে মমতার প্লাস্টার বাঁধা পায়ের কার্টুন, মিঠুনকে নিয়ে টুম্পার গান

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ১৩ মার্চ ২০২১ ১৬:২৯
জামুড়িয়ায় তৃণমূলের দেওয়াল লিখন।

জামুড়িয়ায় তৃণমূলের দেওয়াল লিখন।
নিজস্ব চিত্র।

জামুড়িয়া বিধানসভা কেন্দ্রে ভোটের প্রচারে দেওয়াল লিখন শুরু করেছে তৃণমূল। ভোটের আবেদনের পাশাপাশি বিভিন্ন ধরনের কার্টুনের মাধ্যমে প্রতিপক্ষকে বেঁধা হচ্ছে সেখানে। এমনকি, দেওয়াল লিখনে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্লাস্টার বাঁধা পা নিয়ে ফুটবল খেলার ছবিও রয়েছে।

সিপিএম নেতা সুজন চক্রবর্তী ও বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নাম, পদবি বাদ দিয়ে উল্লেখ করা আছে। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অভিনেতা মিঠুন চক্রবর্তীকে নিয়েও কার্টুন এঁকেছে তৃণমূল। সেখানে আছে, টুম্পার গানের কথা। রয়েছে ‘খেলা হবে’ স্লোগানও।

কার্টুন প্রসঙ্গে জামুরিয়া বিধানসভার বিজেপি নেতা গৌতম মণ্ডলের মন্তব্য, ‘‘তৃণমূল ভয় পেয়ে এই ধরনের দেয়াল লিখন করছে। তাদের এ রকম কুৎসা করা উচিত নয়। ভোটের দিন মানুষ এর জবাব দেবেন।’’ স্থানীয় তৃণমূল নেতা খুশবু রুইদাস বলেন, ‘‘দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে গিয়ে পায়ে চোট পেয়েও প্লাস্টার বাঁধা পায়ে খেলবেন। আগামী ২৬ এপ্রিল পশ্চিম বর্ধমানে খেলা হবে। খেলা মানে ভোটে হারজিতের খেলা।’’ কার্টুনের পাশাপাশি, রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি এবং কন্যাশ্রী, যুবশ্রীর মতো কর্মসূচির কথা তুলে ধরা হচ্ছে।

Advertisement
মিঠুন-মোদীর কার্টুনের সঙ্গে টুম্পা গানের লাইন।

মিঠুন-মোদীর কার্টুনের সঙ্গে টুম্পা গানের লাইন।
নিজস্ব চিত্র।


এরই মধ্যে শনিবার জামুড়িয়া বিধানসভা এলাকায় আদিবাসী অধ্যুষিত গ্রাম থেকে শনিবার সকালে প্রচার শুরু করলেন সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী ঐশী ঘোষ। নিজেকে ‘পশ্চিম বর্ধমান জেলার মেয়ে’ বলে দাবি করে ঐশী বলেন, ‘‘এলাকার উন্নয়ন, বেকারদের কর্মসংস্থান, রাষ্ট্রায়ত্ত কলকারখানা বেসরকারিকরণের বিরোধিতার মতো বিষয়গুলি ভোটের প্রচারে আমরা তুলে ধরছি।’’

এদিন তিনি বর্তমান বাম বিধায়ক জাহানারা খান,ও প্রাক্তন বিধায়ক ধিরাজলাল হাজরা কে সঙ্গে নিয়ে বাড়ি বাড়ি প্রচার শুরু করেন। ছাত্র রাজনীতি করা এই প্রার্থী ঐশী ছাত্রজীবন থেকে দেশে সংসদীয় গণতন্ত্রে প্রবেশ করে সাধারণ মানুষের অধিকার নিয়ে আন্দোলন সংগঠিত করার কথা বলেন।

আরও পড়ুন

Advertisement