×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

Bengal Poll: পশ্চিম মেদিনীপুরে কেন্দ্রীয় মন্ত্রীর গাড়ি ভাঙচুর দুষ্কৃতীদের, পুলিশের জালে ৮

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ০৬ মে ২০২১ ১৪:০০
ভাঙচুর করা হয়েছে মুরলীধরণের গাড়ি।

ভাঙচুর করা হয়েছে মুরলীধরণের গাড়ি।
নিজস্ব চিত্র।

ভোটের ফল প্রকাশের পর আক্রান্ত বিজেপি কর্মীদের দেখতে পশ্চিম মেদিনীপুর এসেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরণ। সেখানে তাঁর গাড়ির উপর হামলা চালালো এক দল দুষ্কৃতী। ঘটনায় অভিযোগের তির তৃণমূলের দিকে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল নেতৃত্ব। হামলার ঘটনায় ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সেই সঙ্গে শোকজ করা হয়েছে দায়িত্বপ্রাপ্ত ৩ পুলিশ আধিকারিককেও। এমনটাই জানিয়েছেন পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার দীনেশ কুমার।

বৃহস্পতিবার সকালে মেদিনীপুর থেকে ঘাটাল যাওয়ার পথে কোতওয়ালি থানার অন্তর্গত পাঁচখুরি এলাকায় আক্রান্ত হয়েছেন মুরলীধরণ। অভিযোগ, ইট ছুড়ে, বাঁশ দিয়ে মেরে ভাঙচুর করা হয়েছে তাঁর গাড়ি। সেই সময় তাঁর সঙ্গে ছিলেন বিজেপি নেতা রাহুল সিংহও। যদিও এই ঘটনায় বিজেপি নেতৃত্বের আহত হননি। কোনও মতে সেখান থেকে পালিয়ে যান তাঁরা। যদিও সংবাদমাধ্যমের তিনজন কর্মী এই ঘটনায় আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

এই ঘটনায় জন্য তৃণমূল এবং মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেছেন, ‘‘কোনও জায়গায় বিরোধীরা হেরে গিয়ে হতাশ হয়ে কিছু ঘটনা ঘটাতে পারে। কিন্তু এখানে জেতার পর শাসক দলের লোকজন অত্যাচার করছে। মহিলাদের শ্লীলতাহানির ঘটনা ঘটেছে।’’ যদিও এই ঘটনায় তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি বলেছেন, ‘‘আমাদের কেউ এই কাজের সঙ্গে জড়িত নয়। ভোটের পরই এলাকা শান্তই রয়েছে। কিন্তু বিজেপি-র নেতারা এসে প্ররোচনা ছড়িয়ে পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা করছে।’’

Advertisement
Advertisement