Advertisement
২৭ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: জগদ্দল-ভাটপাড়ায় ভোট, বাহিনীর ঘেরাটোপে ব্যারাকপুর শিল্পাঞ্চল, নজরে ভাতার-মঙ্গলকোটও

ব্যারাকপুর আসন নিয়েও সতর্ক কমিশন। বৃহস্পতিবারই এই আসনের জন্য এক জন অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২১ ০৭:৫৮
Share: Save:

ভোট চলছে ভাটপাড়ায়। রাজনৈতিক উত্তাপ নিয়ে বার বার খবরের শিরোনামে উঠে আসা ভাটাপাড়াকে শান্ত রাখা বড় চ্যালেঞ্জ নির্বাচন কমিশনের কাছে। উত্তর ২৪ পরগনার শুধু এই কেন্দ্রই নয়, পাশের নৈহাটি, জগদ্দল, নোয়াপাড়া নিয়েও সতর্ক কমিশন। আর সেই কারণেই ষষ্ঠ দফার ভোটগ্রহণে মোট ৭৭৯ কোম্পানির মধ্যে ব্যারাকপুর শিল্পাঞ্চলেই মোতায়েন থাকছে ১০৭ কোম্পানি বাহিনী।

ব্যারাকপুর আসন নিয়েও সতর্ক কমিশন। বৃহস্পতিবারই এই আসনের জন্য এক জন অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। তিনি শুধুমাত্র ব্যারাকপুরের ভোট পর্ব নিয়ে কমিশনকে রিপোর্ট দেবেন। অন্য দিকে, বিভিন্ন সময়ে রাজনৈতিক উত্তাপের সাক্ষী থাকা পূর্ব বর্ধমানের ভাতার, মঙ্গলকোট, কেতুগ্রাম নিয়েও সতর্ক কমিশন। নজরে নদিয়ার নদিয়ার করিমপুর, নাকাশিপাড়াও।

ষষ্ঠ দফায় রাজ্যের ৪ জেলায় চলছে ভোটগ্রহণ। ৪৩ আসনেই কড়া নিরাপত্তায় শুরু হয়েছে ভোটদান। মঙ্গলবার ওই জেলাগুলির জেলাশাসক এবং পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। বৈঠকে বেশ কয়েকটি আসনকে ‘বিশেষ তালিকাভুক্ত’ করে কমিশন। জানা গিয়েছে, সেই তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর, ভাটপাড়া, জগদ্দল, বীজপুর, স্বরূপনগর, আমডাঙা, উত্তর দিনাজপুরের চোপড়া, ইসলামপুর, পূর্ব বর্ধমানের মঙ্গলকোট, কেতুগ্রাম, ভাতার, নদিয়ার করিমপুর, নাকাশিপাড়ার মতো আসন। এই আসনগুলিতে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী রাখা হয়েছে।

ব্যারাকপুর কমিশনারেট এলাকায় ১০৭ কোম্পানির পাশাপাশি আসানসোল দুর্গাপুরে ১৪, বনগাঁয় ৬৯, বারাসতে ৫৯, বসিরহাটে ৪০, বিধাননগর কমিশনারেটে ৩, কৃষ্ণনগরে ১৬২, পূর্ব বর্ধমানে ১৪৩ কোম্পানি বাহিনী মোতায়েন থাকছে। উত্তরবঙ্গে দক্ষিণ দিনাজপুরে ৩, রায়গঞ্জ ৯৬, ইসলামপুরে থাকছে ৮২ কোম্পানি বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE