Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: অর্ধেক বুথই সংবেদনশীল, গন্ডগোলের আশঙ্কায় সতর্ক কমিশন 

দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়া— এই ৪ জেলার ৩০টি কেন্দ্রে বৃহস্পতিবার সকাল ৭টা থেকে ভোটগ্রহণ হবে।

দ্বিতীয় দফার ভোটগ্রহণে নিরাপত্তা বাড়ানো হচ্ছে বেশ কয়েক ধাপ।

দ্বিতীয় দফার ভোটগ্রহণে নিরাপত্তা বাড়ানো হচ্ছে বেশ কয়েক ধাপ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ০২:১৯
Share: Save:

রাজ্যে দ্বিতীয় দফার ভোটগ্রহণ বৃহস্পতিবার। প্রথম দফার পরিস্থিতির কথা মাথায় রেখে এ বার তারা আগের বারের চেয়েও আরও সতর্ক বলে দাবি করল নির্বাচন কমিশন।

দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়া— এই ৪ জেলার ৩০টি কেন্দ্রে বৃহস্পতিবার সকাল ৭টা থেকে ভোটগ্রহণ হবে। গত ২৭ মার্চ রাজ্যে প্রথম দফার ভোটে তিন কেন্দ্রে বিস্তর গন্ডগোল হয়। সেখান থেকে শিক্ষা নিয়ে এ বার আরও সতর্ক থাকছে কমিশন। বুধবার কমিশনের তরফে এমনটাই জানানো হয়েছে। বলা হয়েছে, রাজ্যের ১০ হাজার ৬২০ ভোটগ্রহণ কেন্দ্রের মধ্যে অর্ধেকেরও বেশি বুথ সংবেদনশীল। সে কারণে ওই সব বুথে সব মিলিয়ে ৬৩২ কোম্পানি অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে।

কমিশন জানিয়েছে, দ্বিতীয় দফার ভোটে ওই ৩০টি কেন্দ্র মিলিয়ে মোট ৭৬ লক্ষ ৭ হাজার ৬৬৭ জন ভোটার তাদের মতপ্রকাশ করবেন ইভিএমের মাধ্যমে। তার মধ্যে পুরুষ ৩৮ লক্ষ ৯৩ হাজার ৬৫৫ জন। মহিলা ভোটারের সংখ্যা ৩৭ লক্ষ ১৩ হাজার ৯২৬। ৮৬ জন তৃতীয় লিঙ্গের ভোটারও রয়েছেন।

ভোটের আবহে বুধবারই নগদ ৯২ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছে কমিশন। সেই সঙ্গে ৬০ লক্ষ টাকার বিদেশি মদ, ৮ লক্ষ টাকার মাদক এবং ভোটারদের মধ্যে বিতরণের জিনিসপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। যার বাজারমূল্য ১ কোটি ২৪ লাখ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE