Advertisement
০১ অক্টোবর ২০২২
West Bengal Assembly Election 2021

Bengal Poll: পাকিস্তানের দাবি তুললে ‘এনকাউন্টার’, বীরভূমের বিজেপি সভাপতিকে শো-কজ কমিশনের

কয়েক দিন আগে নানুরের তৃণমূল নেতা শেখ আলম বাসাপাড়ায় দাঁড়িয়ে ৪টি পাকিস্তান গড়ার কথা বলেছিলেন বলে অভিযোগ।

বিতর্কিত মন্তব্যের অভিযোগে ধ্রুব সাহার বিরুদ্ধে নির্বাচন কমিশনে চিঠি তৃণমূলের।

বিতর্কিত মন্তব্যের অভিযোগে ধ্রুব সাহার বিরুদ্ধে নির্বাচন কমিশনে চিঠি তৃণমূলের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১৯:৩১
Share: Save:

পুলিশি এনকাউন্টার নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে বিজেপি-র বীরভূম জেলা সভাপতি ধ্রুব সাহাকে শো-কজ করল নির্বাচন কমিশন। অভিযোগ, রবিবার নানুরের বাসাপাড়ায় বিজেপির পথসভা থেকে ধ্রুব পাকিস্তান-পন্থীদের এনকাউন্টার করার কথা বলেছিলেন। তার পরিপেক্ষিতে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছিল তৃণমূল। সোমবার কমিশনের তরফে ধ্রুবকে নোটিস পাঠিয়ে এ বিষয়ে ২৪ ঘন্টার মধ্যে উত্তর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কয়েক দিন আগে নানুরের তৃণমূল নেতা শেখ আলম বাসাপাড়ায় দাঁড়িয়ে দেশের ৩০ শতাংশ মুসলিমকে নিয়ে ৪টি পাকিস্তান গড়ার কথা বলেছিলেন বলে অভিযোগ। রবিবার সেই বাসাপাড়ায় দাঁড়িয়েই বিজেপি নেতা ধ্রুব হুঙ্কার দেন, ২ মে-র পর বিজেপি সরকার এলে কেউ ‘পাকিস্তান গড়ব’ বললে তাকে এনকাউন্টার করা হবে।

অভিযোগ, সেই সঙ্গে ধ্রুব বলেন, ‘‘উত্তর প্রদেশে যেমন এনকাউন্টার চলবে। তেমন এখানেও করা হবে। কেউ বাঁচাতে পারবে না। উত্তরপ্রদেশে যেমন অনেকে গুন্ডা-মস্তান বাড়ির দেওয়ালে লিখেছে, ‘আমি আর অত্যাচার করব না, সন্ত্রাস করব না’, ঠিক সেই ভাবেই এখানে বুকে লিখে ঘুরে বেড়াতে হবে, ‘আমি পাকিস্তান বানাব বলব না’। না হলে এখানেও এনকাউন্টার করা হবে।’’

ওই বিতর্কিত মন্তব্যের জেরে নানুর ব্লক তৃণমূলের সভাপতি সুব্রত ভট্টাচার্য স্থানীয় বিডিও তথা ব্লক নির্বাচনী আধিকারিককে চিঠি লিখে ধ্রুবর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভাঙার অভিযোগ তুলেছিলেন। তারই জেরে এই শো-কজ নোটিস। প্রসঙ্গত, গত বছর উত্তরপ্রদেশ পুলিশ বাহুবলী বিকাশ দুবেকে এনকাউন্টারে মারার পরে প্রকাশ্যে তা সমর্থন করেছিলেন পশ্চিমবঙ্গ বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.