Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Bengal Polls 2021: শনি-রাতেই কলকাতায় মিঠুন, মোদীর ব্রিগেডে ‘মহাগুরু’র উপস্থিতি নিয়ে মহাইঙ্গিত কৈলাসের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ মার্চ ২০২১ ১৬:২০
মোদীর ব্রিগেডে মিঠুনের উপস্থিতি নিয়ে জল্পনা।

মোদীর ব্রিগেডে মিঠুনের উপস্থিতি নিয়ে জল্পনা।
—ফাইল চিত্র।

শনিবার রাতেই কলকাতা পৌঁছচ্ছেন সুপারস্টার তথা প্রাক্তন তৃণমূল সাংসদ মিঠুন চক্রবর্তী। জানিয়েছেন বাংলায় বিজেপি-র কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তিনি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে চেয়েছেন মিঠুন।

রবিবার প্রধানমন্ত্রীর ব্রিগেডে ‘মহাগুরু’র উপস্থিতি নিয়ে যখন জল্পনা চারিদিকে, তখন কৈলাস আনন্দবাজার ডিজিটালকে খোলাখুলিই জানিয়েছেন, শনিবার রাতেই কলকাতায় আসছেন মিঠুন। তবে ব্রিগেডের মাঠে প্রাক্তন তৃণমূল সাংসদ মিঠুন বিজেপি-তে যোগ দেবেন কি না বা তিনি ব্রিগেডে মোদীর সভায় উপস্থিত থাকবেন কি না, তা নিয়ে এখনও ধোঁয়াশা জিইয়ে রেখেছেন বিজেপি নেতৃত্ব। উপর থেকে নির্দেশ না আসা পর্যন্ত বিজেপি-র রাজ্য নেতৃত্বকেও এ ব্যাপারে মুখ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। রবিবার প্রধানমন্ত্রীর ব্রিগেড সভার আগে শনিবার একটি কর্মসূচিতে গিয়েছিলেন কৈলাস এবং বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়। সেখানেই তিনি বলেন, ‘‘মিঠুন’দার সঙ্গে কথা হয়েছে আমার। আজ (শনিবার) রাতেই তিনি কলকাতায় এসে পৌঁছবেন। ওঁর সম্পর্কে এখনই কিছু বলা ঠিক হবে না। তবে এটা ঠিক যে, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছেন উনি।’’

একদা তৃণমূল-ঘনিষ্ঠ মিঠুনের সঙ্গে সঙ্ঘ এবং গেরুয়া শিবিরের দহরম মহরমের বিষয়টি ফেব্রুয়ারির মাঝামাঝি প্রথম সামনে আসে। মুম্বইয়ের মাড আইল্যান্ডের বাড়িতে তাঁর সঙ্গে দেখা করতে যান সঙ্ঘপ্রধান মোহন ভাগবত। সেই সময় যদিও সম্ভাব্য বিজেপি-তে যাওয়ার জল্পনা খারিজ করে দেন মিঠুন। ‘রাজনৈতিক’ নয়, ভাগবতের সঙ্গে তাঁর ‘আধ্যাত্মিক’ যোগ রয়েছে বলে দাবি করেন তিনি। কিন্তু পশ্চিমবঙ্গ নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর মোদীর ব্রিগেড ঘিরে যখন প্রস্তুতি তুঙ্গে, সেখানে মিঠুনের উপস্থিত থাকার সম্ভাবনা নতুন করে মাথাচাড়া দিতে শুরু করে। মোদীর ব্রিগেডের ২৪ ঘণ্টা আগে পর্যন্ত বিজেপি-র রাজ্য নেতৃত্ব যদিও পাকা খবর দিতে পারেননি, তবে শনিবার দুপুরে সমস্ত জল্পনার অবসান ঘটান কৈলাস। ঘটনাচক্রে, শনিবার সকালেই বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মিঠুন-জল্পনায় জল ঢেলেছিলেন। কিন্তু কৈলাসের কথায় স্পষ্ট, মিঠুন-মোদী দেখা হচ্ছে। তা ব্রিগেডের সভায় না বাইরে, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

ব্রিগেডের মাঠে মোদীর পাশে তারকা সমাবেশ নিয়ে প্রশ্ন করলে কৈলাস বলেন, ‘‘দেশ এবং দুনিয়ার সবথেকে বড় তারকা নরেন্দ্র মোদী। তিনি পশ্চিমবঙ্গের মানুষের সঙ্গে সরাসরি কথা বলবেন। মোদীজিই সবচেয়ে বড় তারকা। বাকি সকলে জনতা।’’ ব্রিগেডের মঞ্চে দলের সব তাবড় নেতারা উপস্থিত থাকলেও সকলেই মোদীর পিছনে বসবেন বলেও জানান কৈলাস।

আরও পড়ুন

Advertisement