Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: মমতার হয়ে প্রচার করতে ১ এপ্রিল বাংলায় আসবেন শরদ পওয়ার

এনসিপির তরফে জানানো হয়েছে, আগামী মাসের শুরুতেই তিন দিনের সফরে পশ্চিমবঙ্গে আসবেন পওয়ার। এসে তৃণমূল নেত্রীর সঙ্গে বৈঠকও হওয়ার কথা তাঁর।

মমতা  বন্দ্যোপাধ্যায় এবং শরদ পওয়ার।

মমতা বন্দ্যোপাধ্যায় এবং শরদ পওয়ার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ১৪:১৩
Share: Save:

কংগ্রেসের আপত্তি সত্ত্বেও আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে প্রচার করতে আসতে পারেন এনসিপি প্রধান শরদ পওয়ার। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে করার কথা মিছিলও। এ জন্য আগামী ১ এপ্রিল পশ্চিমবঙ্গে আসতে পারেন তিনি। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন, এনসিপি-র মুখপাত্র মহেশ তাপাসে।

এনসিপির তরফে জানানো হয়েছে, আগামী মাসের শুরুতেই তিন দিনের সফরে পশ্চিমবঙ্গে আসবেন পওয়ার। এসে তৃণমূল নেত্রীর সঙ্গে বৈঠকও হওয়ার কথা তাঁর। পাশাপাশি তৃণমূল ভবনে শাসকদলের কর্মীদের সঙ্গে দেখা করে দেবেন লড়াইয়ের মন্ত্র। পশ্চিমবঙ্গের নির্বাচন নিয়ে তাঁর দলের কৌশলের কথাও ঘোষণা করবেন সাংবাদিক বৈঠকে। এ ছাড়া তৃণমূলের হয়ে প্রচারের জন্য মিছিলেও অংশ নেওয়ার কথা তাঁর।

প্রসঙ্গত, শুরুর দিকে বাম-কংগ্রেসের সুংযুক্ত মোর্চায় যোগ দিয়ে বাংলার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছিল এনসিপি এবং লালুপ্রসাদের দল আরডেজি। কিন্তু গত ২৮ ফেব্রুয়ারি কলকাতায় এসে ভোটে না লড়ার কথা জানিয়েছেন লালু-পুত্র তেজস্বী। মমতার প্রতি যে সম্পূর্ণ সমর্থন রয়েছে, সে কথাও জানিয়েছিলেন তিনি।

সেই পথে হেঁটেছে মহারাষ্ট্রে কংগ্রেসের জোটসঙ্গী এনসিপিও। তার পরই পওয়ারের নির্দেশে সুংযুক্ত মোর্চার জোট থেকে সরে দাঁড়ায় এনসিপি। মমতাকে সমর্থনের কথা জানিয়েছিলেন আগেই। এ বার পওয়ারের বঙ্গ কর্মসূচির কথা জানানো হল দলের তরফে। তবে পওয়ারের প্রচারের বিস্তারিত সূচি এখনও জানানো হয়নি।

এনসিপি যাতে মমতার হয়ে প্রচার না করে, তাঁর জন্য চেষ্টার কসুর করেননি কংগ্রেস। সম্প্রতি সাংসদ প্রদীপ ভট্টাচার্য ইমেল করে পওয়ারকে অনুরোধ করেছিলেন, তৃণমূলের হয়ে এ রাজ্যে প্রচারে না আসতে। কিন্তু সেই অনুরোধের থেকে তৃণমূলের অনুরোধকে বেশি গুরুত্ব দিয়েছেন মহারাষ্ট্রের পোড়খাওয়া রাজনীতিক, তা বুঝিয়ে দিচ্ছে এই পদক্ষেপই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE