Advertisement
১১ মে ২০২৪
Amit Shah

Bengal Polls: প্রথম দফার ভোটে প্রচারের শেষ দফা, জোড়াফুল বনাম পদ্ম লড়াইয়ে তুঙ্গে বৃহস্পতি

৩০ কেন্দ্রের প্রচারে শেষ মুহূর্তের ঝড় তুলতে রাজ্যের প্রধান দুই প্রতিপক্ষ তৈরি। জেলায় জেলায় ভিআইপি সভার সংখ্যাও কম নয়।

মিঠুন, অমিত, মমতা, অভিষেক।

মিঠুন, অমিত, মমতা, অভিষেক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ০৮:৫৩
Share: Save:

৮ দফার নির্বাচনী লড়াইয়ে শনিবার ভোট-প্রথমা। রাজ্যের ৩০টি আসনে ভো‌টগ্রহণ হবে ওই দিন। তার আগে প্রচারের শেষ দিন বৃহস্পতিবার। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী বিকেল ৫টা পর্যন্ত চলবে প্রচার। রাজ্যের ২৯৪ আসনেই বৃহস্পতিবার প্রচার চললেও বাড়তি নজরে থাকবে ৩০ কেন্দ্র। আর সেই ৩০ কেন্দ্রের প্রচারে শেষ মুহূর্তের ঝড় তুলতে রাজ্যের প্রধান দুই প্রতিপক্ষ শাসক তৃণমূল এবং বিজেপি তৈরি। প্রার্থী বা অন্যান্য নেতাদের সভার পাশাপাশি ভিআইপি সভার সংখ্যাও কম নয়।

তৃণমূলের প্রচারে দুই মুখ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। মমতা বৃহস্পতিবার ৪ সফায় থাকবেন। পশ্চিম মেদিনীপুরের দাঁতন, মেদিনীপুর সদর ছাড়াও দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা ও সাগরে সমাবেশ রয়েছে তাঁর। অভিষেকও এই দুই জেলাতেই থাকছেন। দক্ষিণ ২৪ পরগনার সাগর ছাড়াও ডায়মন্ড হারবারে কর্মসূচি রয়েছে তাঁর। সেই সঙ্গে পশ্চিম মেদিনীপুরের দাঁতন, মেদিনীপুর আসনে যাবেন। দু’টি সভা রয়েছে পুরুলিয়ার বান্দোয়ান এবং বাঘমুণ্ডিতে।

অন্য দিকে বিজেপি প্রচারের পঞ্চবাণ নিয়ে হাজির হচ্ছে বৃহস্পতিবার। দলের ৫ জন ‘স্টার ক্যাম্পেনার’ এক সঙ্গে নামছেন নীলবাড়ির লড়াইয়ে। অমিত শাহ গত কয়েক মাস ধরেই নিয়মিত বাংলা সফর করছেন। কিন্তু একদিনে ৪ সভা বৃহস্পতিবারই প্রথম। বাঘমুণ্ডি, ঝাড়গ্রাম, মেচেদা, বিষ্ণুপুর। একটি কর্মিসভাও করবেন। সেই সঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ৩ সভা। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহেরও ৩ সভা। বৃহস্পতিবার রাজ্যে ভোট প্রচারে দুই নতুন মুখ আনছে বিজেপি। একজন ক্রিকেটার সাংসদ গৌতম গম্ভীর ও অপর জন সদ্য বিজেপি-তে যোগ দেওয়া অভিনেতা মিঠুন চক্রবর্তী। গৌতম দাঁতন, সোনামুখী, চুঁচুড়ায় থাকবেন। আর মিঠুন ছাতনা, শালতোড়া, ঝাড়গ্রাম, রায়পুরে।

প্রথম দফার ভোটে দক্ষিণবঙ্গের চার জেলা পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের ৩০টি আসনে ভোট হবে। এর মধ্যে ঝাড়গ্রাম ছাড়া সব জেলাতেই আংশিক ভোটগ্রহণ প্রথম দফায়।

গ্রাফিক—শৌভিক দেবনাথ।

গ্রাফিক—শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE