Advertisement
১৮ মে ২০২৪
Amit Shah

Bengal Polls: শাহের মুখে দিনহাটা, যেতে পারেন বিবেক

মৃত কর্মী অমিত সরকারের দেহ নিয়ে তাঁর শহর দিনহাটা পর্যন্ত যান কয়েক হাজার মিছিল কর্মী-সমর্থক, যার সামনের সারিতে ছিলেন কৈলাস বিজয়বর্গীয়।

বক্তা: বাঁকুড়ার বিষ্ণুপুরের সভায় অমিত শাহ। বৃহস্পতিবার। ছবি: শুভ্র মিত্র

বক্তা: বাঁকুড়ার বিষ্ণুপুরের সভায় অমিত শাহ। বৃহস্পতিবার। ছবি: শুভ্র মিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২১ ০৭:০৫
Share: Save:

দিনহাটায় দলীয় কর্মীর মৃত্যুকে এ বারে সব রকম ভাবেই হাতিয়ার করল বিজেপি। এ দিন বাঁকুড়ার বিষ্ণুপুরে এই ঘটনার উল্লেখ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ‘‘কাল আমাদের এক কর্মীকে মেরে দিয়েছে। মোদীজির নেতৃত্বে বিজেপি সরকার এলে এই গুন্ডাদের রক্ষা নেই।’’ অন্য দিকে, মৃত কর্মী অমিত সরকারের দেহ নিয়ে তাঁর শহর দিনহাটা পর্যন্ত যান কয়েক হাজার মিছিল কর্মী-সমর্থক, যার সামনের সারিতে ছিলেন কৈলাস বিজয়বর্গীয়।

এ দিনই জেলার পুলিশ সুপার কে কান্ননকে বদলি করেছে নির্বাচন কমিশন। তাঁর জায়গায় দায়িত্ব নিচ্ছেন দেবাশিস ধর। কৈলাস বলেন, “পুলিশ সুপারের নারকোটিক পরীক্ষাও প্রয়োজন।” এই নিয়ে কান্নন বলেন, “আমার বদলি হয়েছে। যা বলার নতুন যিনি দায়িত্ব নেবেন, তিনি বলবেন।” দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহ উল্টে একটি ‘সুইসাইড নোট’ প্রকাশ করে তাতে উল্লেখ করা নামগুলি নিয়ে তদন্তের দাবি তুলেছেন। ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশের দাবিও জানান তিনি। সূত্রের খবর, দিনহাটার ঘটনায় রিপোর্ট পৌঁছেছে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে। সেটি পাঠানো হয়েছে দিল্লির নির্বাচন সদনে। ঘটনার তদন্ত যে চলছে, তারই উল্লেখ রিপোর্টে রয়েছে বলে সূত্রের দাবি। এর মধ্যে ঠিক হয়েছে, শেষ মুহূর্তে সূচি না বদলালে শুক্রবার দিনহাটা যাবেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। তিনি ময়নাতদন্তকারীদের সঙ্গে কথা বলতে পারেন, বৈঠক করতে পারেন জেলা পুলিশকর্তাদের সঙ্গে।

এ দিন অমিতের দেহ নিয়ে বিজেপি মিছিল করে দিনহাটা যায়। প্রশ্ন উঠেছে, এই মিছিলের অনুমতি কী করে দিল প্রশাসন? বিজেপি নেতৃত্ব ও জেলা প্রশাসনের এক কর্তা এর জবাবে জানান, এটা আলাদা মিছিল নয়, দেহ নিয়ে শ্মশানে যাওয়ার পথে শোকযাত্রা। অন্য দিকে, কমিশন সূত্রে সরাসরি কিছু বলা না হলেও দাবি করা হয়েছে, গোটা বিষয়টির দিকে তারা নজর রেখেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Dinhata West Bengal Polls 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE