Advertisement
২৭ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: উলুবেড়িয়ায় তৃণমূল নেতার বাড়িতে ইভিএম উদ্ধারের ঘটনায় এ বার এসআই, ৩ হোমগার্ড সাসপেন্ড

জানা গিয়েছে, ৪টি ইভিএম এবং ৪টি ভিভিপ্যাট পাওয়া গিয়েছে ওই তৃণমূল নেতার বাড়ি থেকে। অভিযোগ যায় নির্বাচন কমিশনে। তারপরেই পদক্ষেপ করে কমিশন।

তৃণমূল নেতার বাড়িতে ইভিএম।

তৃণমূল নেতার বাড়িতে ইভিএম। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ১৪:০৪
Share: Save:

রাজ্যে তৃতীয় দফার ভোটের আগে হাওড়ার উলুবেড়িয়ায় এক তৃণমূল নেতার বাড়ি থেকে একাধিক ইভিএম ও ভিভিপ্যাট উদ্ধারের ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। এই ঘটনায় পুলিশের সাব ইন্সপেক্টর এবং ৩ জন হোমগার্ডকে সাসপেন্ড করল নির্বাচন কমিশন।

জানা গিয়েছে, সাসপেন্ড হওয়া সাব ইন্সপেক্টরের নাম সুজিত চক্রবর্তী। বাকি ৩ হোমগার্ডের নাম এস কে মণি, স্বর্ণেন্দু শাসমল ও সুদীপ সরকার। সাসপেন্ড করার পাশাপশি তাঁদের কাছে নির্বাচন সংক্রান্ত যে সব জিনিস তাঁদের দায়িত্বে দেওয়া হয়েছিল তা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন। এর আগে এই ঘটনায় সেক্টর অফিসার তপন সরকারকেও সাসপেন্ড করেছে কমিশন।

অভিযোগ, সোমবার মাঝরাতে উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের তুলসীবেড়িয়া গ্রামের গাঁতাইত পাড়ায় স্থানীয় তৃণমূল নেতা গৌতম ঘোষের বাড়িতে ইভিএম ও ভিভিপ্যাটের সেট পৌঁছে দেন সেক্টর অফিসার। এই খবর জানাজানি হতেই ওই তৃণমূল নেতার বাড়ি ঘিরে রাখেন গ্রামবাসীরা। ব্যাপক উত্তেজনা ছড়ায়। সেখানে উলুবেড়িয়া ২ নম্বর ব্লকের বিডিও এলে বিক্ষোভের মুখে পড়েন। এর পর এলাকায় বিশাল পুলিশবাহিনী আসে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জও করে পুলিশ।

উলুবেড়িয়া উত্তরের বিজেপি প্রার্থী চিরন বেরার অভিযোগ, রিগিং করতে পরিকল্পিত ভাবেই এগুলো আনা হয়েছিল। জানা গিয়েছে, ৪টি ইভিএম এবং ৪টি ভিভিপ্যাট পাওয়া গিয়েছে ওই তৃণমূল নেতার বাড়ি থেকে। যদিও গোটা ঘটনা নিয়ে তৃণমূলের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ঘটনা নিয়ে অভিযোগ যায় নির্বাচন কমিশনে। তারপরেই পদক্ষেপ করে কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC EVM West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE