Advertisement
০৭ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: বিশ্ব জল দিবসে আত্রেয়ী নদীর তীর পরিষ্কার করলেন বালুরঘাটের তৃণমূল প্রার্থী শেখর দাশগুপ্ত

সোমবার আত্রেয়ী নদীর সদর ঘাটে অনুগামীদের নিয়ে গিয়ে জলে নেমে নোংরা পরিষ্কার করতে দেখা যায় শেখরকে। বেশ কিছুক্ষণ ধরে চলে এই সাফাই অভিযান।

আত্রেয়ী নদীর তীর পরিষ্কার করলেন বালুরঘাটের তৃণমূল প্রার্থী শেখর দাশগুপ্ত।

আত্রেয়ী নদীর তীর পরিষ্কার করলেন বালুরঘাটের তৃণমূল প্রার্থী শেখর দাশগুপ্ত। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ১৯:০২
Share: Save:

প্রার্থী ঘোষণার পর থেকেই প্রচারে চমক দেখা যাচ্ছে। কেউ রিকশা চালিয়ে মনোনয়ন জমা দিতে যাচ্ছেন, তো কেউ মাঠে নেমে ফুটবল খেলছেন। এ বার এক প্রার্থীকে দেখা গেল নদীর তীর পরিষ্কার করতে। বিশ্ব জল দিবসে আত্রেয়ী নদীর পার পরিষ্কার করলেন বালুরঘাটের তৃণমূল প্রার্থী শেখর দাশগুপ্ত।

সোমবার আত্রেয়ী নদীর সদর ঘাটে অনুগামীদের নিয়ে গিয়ে নোংরা পরিষ্কার করতে দেখা যায় শেখরকে। শুধু নদীর তীরই নয়, রীতিমতো জলে নেমে নোংরা পরিষ্কার করেন তিনি। বেশ কিছুক্ষণ ধরে চলে এই সাফাই অভিযান।

কেন এই কাজ করলেন, সেই প্রশ্নের জবাবে শেখর বলেন, ‘‘নদী তো আমাদের প্রাণ। এদের রক্ষা করার জন্য কেন্দ্রের প্রকল্প থাকা উচিত। কিন্তু আমরা কেন্দ্রের থেকে এই ধরনের কোনও প্রকল্প দেখিনি। তাই কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করার জন্য একটা প্রতীকী কাজ করলাম। বিশ্ব জল দিবসে জলের কাছাকাছি এলাম। এখনকার পরিস্থিতি দেখে খুব খারাপ লাগল। ভবিষ্যত্ প্রজন্মের কথা ভেবে আতঙ্কিত হলাম। পরিবেশ রক্ষা করতে সবাইকে মিলে আমাদের কাজ করতে হবে।’’

নির্বাচনে জিতলে কি আগামী দিনেও এই ধরনের কর্মকাণ্ড শেখর করবেন, এই প্রশ্নের জবাবে তৃণমূল প্রার্থী বলেন, ‘‘আমার পরিকল্পনা রয়েছে বিভিন্ন পরিবেশ প্রেমী সংস্থা ও সাধারণ মানুষের সঙ্গে আলোচনা করে একটা কর্মসূচি তৈরি করার। রাজ্য সরকার সবসময় মানুষ ও পরিবেশ কল্যাণের কথা ভাবে।’’

বালুরঘাট শহরের প্রাণ আত্রেয়ী নদী। বাংলাদেশ থেকে দক্ষিণ দিনাজপুরে ঢুকে বালুরঘাট শহর ছুঁয়ে কিছুদূর গিয়ে তারপর ফের বাংলাদেশে প্রবেশ করেছে আত্রেয়ী। ভারতে প্রবেশের আগে বাংলাদেশের মোহনপুরে আত্রেয়ী নদীতে বাঁধ দেওয়া হয়েছে। ফলে খরা মরসুমে শুকিয়ে যায় নদী। আত্রেয়ীর পুনর্জীবন বালুরঘাটের নির্বাচনে অন্যতম বড় ইস্যু করতে চলেছে সব দল। বিশ্ব জল দিবসকে কাজে লাগিয়ে নদী সাফায়ের মাধ্যমে সেই কাজই করলেন বালুরঘাট বিধানসভার তৃণমূল প্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE