Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Derek O'Brien

Bengal Polls: নগেন্দ্র কেন বীরভূমে? প্রশ্ন তুলে নির্বাচন কমিশনকে আক্রমণ তৃণমূলের

এই সিদ্ধান্তের পাল্টা টুইট করে কমিশনকে আক্রমণের পথে হাঁটলেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও'ব্রায়েন। 

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ২২:১২
Share: Save:

নন্দীগ্রামে ভোটের দিন গত ১ এপ্রিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর একটা কথোপকথনের ভিডিয়ো প্রকাশ্যে আসে। রাজ্যে ষষ্ঠ দফার ভোটের আগে সোমবার সেই নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে বীরভূমের পুলিস সুপার করল কমিশন। একই সঙ্গে পূর্ব বর্ধমানের পুলিস সুপার, বোলপুরের এসডিপিও এবং আসানসোল-দুর্গাপুরের পুলিস কমিশনারকেও সরিয়ে দেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের পাল্টা টুইট করে কমিশনকে আক্রমণের পথে হাঁটলেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও'ব্রায়েন। টুইটে কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তৃণমূলের জাতীয় মুখপাত্র ডেরেক লিখেছেন, ‘ভোটের ৪৮ ঘণ্টা আগে ও আদর্শ নির্বাচন বিধি লাগু হওয়ার ৪৫ দিন পর, ৪ পুলিস অফিসারকে বদলি করে দিল কমিশন। রাজ্য সরকারের সঙ্গে কি আলোচনা করা হয়েছিল? অবশ্যই না’।

সোমবার সন্ধ্যায় তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করে কমিশনকে আক্রমণ করেন ডেরেক এবং দলীয় সাংসদ সুখেন্দুশেখর রায়। পুলিশ আধিকারিকের বদলি নিয়ে প্রশ্ন তুলে সুখেন্দু বলেন, ‘‘নির্বাচন কমিশন চূড়ান্ত ভাবে একটি পক্ষপাতদুষ্ট সংস্থা। ভোট হওয়ার ৪৮ ঘণ্টা আগে ৪ জন অফিসারকে বদলি করা হল। নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে বীরভূমে পাঠানো হল। ভোটের আগে নন্দীগ্রামে বিশেষ দায়িত্ব দেওয়া হয় এসপি পদমর্যাদার নগেন্দ্র ত্রিপাঠীকে।’’ তিনি আরও বলেন, ‘‘মডেল কোড অফ কন্ডাক্ট এর ৪৫ দিন হয়ে গেছে, আর এখন পরিবর্তন!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE