Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal polls: বিজেপির বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ অভিষেকের, টাকা দেওয়া তৃণমূলের স্বভাব, পাল্টা বিজেপি-র

বিজেপির দাবি, টাকা দিয়ে ভোট করানো আসলে তৃণমূলের অভ্যাস। তাই বিজেপি যদি টাকা দিতে আসে সেই টাকা ভোট পদ্মেই দেবেন।

কোচবিহারের জনসভায় তৃণমূলের যুবনেতা ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কোচবিহারের জনসভায় তৃণমূলের যুবনেতা ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ৩১ মার্চ ২০২১ ২০:২১
Share: Save:

টাকা দিয়ে নয়, উন্নয়নের নিরিখে ভোট চেয়ে দেখাক বিজেপি, কোচবিহারের জনসভায় ফের বললেন তৃণমূলের যুবনেতা ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাল্টা বিজেপির দাবি, টাকা দিয়ে ভোট করানো আসলে তৃণমূলের অভ্যাস। তাই বিজেপি যদি টাকা দিতে আসে সেই টাকা ভোট পদ্মেই দেবেন।

১০ এপ্রিল ভোট কোচবিহারে তার আগে বুধবার জেলার দিনহাটা এবং সিতাই বিধানসভা কেন্দ্রে প্রচার সভা করেন অভিষেক। প্রথমে গোসানিমারি ফুটবল মাঠে জনসভা করে সেখান থেকে আলিপুরদুয়ার হয়ে কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের রাসমেলা ময়দানে দ্বিতীয় জনসভা করেন তিনি। তাঁর জনসভায় উপস্থিত ছিলেন দিনহাটা এবং সিতাই কেন্দ্রের তৃণমূল প্রার্থী উদয়ন গুহ, জগদীশচন্দ্র বসুনিয়া এবং কোচবিহার দক্ষিণের তৃণমূল প্রার্থী অভিজিৎ দে ভৌমিক।

জনসভায় বিজেপি-কে আক্রমণ করে অভিষেক বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন ১০ বছরের কাজের হিসেব দেখে ভোট দিন। আর বিজেপি বলছে ৫০০ টাকা নাও। আর তৃণমূলকে ভোট দিয়ো না আমাদের ভোটটা দাও।’’ এর আগেও বিজেপি-র বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ করেছেন অভিষেক। বুধবারও বলেন, ‘‘ওরা যদি ৫০০ টাকা দেয় তাহলে নিয়ে নেবেন। কারণ সেটা বাংলার নিজের টাকা। প্রতি বছর তারা বাংলা থেকে ৭৫০০০ কোটি টাকা করে কেটে নিয়ে যাচ্ছে। যার মোট হিসেব সাত বছরে গিয়ে দাঁড়ায় ৫ লক্ষ ২৫ হাজার কোটি টাকা। আর এখন আপনাকে এসে ৫০০ টাকা দিচ্ছে আর বলছে জোড়া ফুলে ভোট দেবেন না।’’ এ প্রসঙ্গে সরাসরি অমিত শাহকেই চ্যালেঞ্জ করে অভিষেক বলেন, ‘‘বাংলার উন্নয়নে রিপোর্ট কার্ডের মুখোমুখি দাঁড়িয়ে চ্যালেঞ্জ করুন। জবাব আমরা দেব। স্থান, সময় ওরা নির্ধারণ করবে। আমি বাংলার উন্নয়নের রিপোর্ট কার্ড নিয়ে পৌঁছে যাব।’’

অভিষেকের টাকা দেওয়ার অভিযোগ প্রসঙ্গে কোচবিহারে বিজেপির জেলা সভানেত্রী মালতি রাভা রায়কে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘একই কথা কপি-পেস্ট করার মতো প্রত্যেক সভায় বলে বেড়াচ্ছেন অভিষেক। আসলে ভোটের সময় টাকা বিলি করে তৃণমূলই। জনগণকে বলব তৃণমূল টাকা দিলে সেই টাকা রেখে দেবেন আর ভোট পদ্মফুলে দেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE