×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

Bengal Polls: ডোমজুড়ে ভোটপ্রচারে এসে ভ্যানরিকশাচালকের বাড়়িতে মধ্যাহ্নভোজ সারলেন অমিত, সঙ্গী রাজীব

নিজস্ব সংবাদদাতা
ডোমজুড় ০৭ এপ্রিল ২০২১ ১৮:৫০
ভ্যানরিকশাচালক শিশির সানা। (ডান দিকে) শিশিরের বাড়িতে মধ্যাহ্নভোজ সারছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সঙ্গে রাজীব বন্দ্যোপাধ্যায়।

ভ্যানরিকশাচালক শিশির সানা। (ডান দিকে) শিশিরের বাড়িতে মধ্যাহ্নভোজ সারছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সঙ্গে রাজীব বন্দ্যোপাধ্যায়।
ছবি সৌজন্য টুইটার।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আসছেন তাঁর বাড়িতে। সারবেন মধ্যাহ্নভোজ। এলাকারই পরিচিত এক বিজেপি কর্মীর কাছ থেকে মঙ্গলবার খবরটা পেয়েছিলেন শিশির সানা। প্রথমটায় একটু স্তম্ভিত হয়ে পড়েন। এ রকম একটা প্রস্তাব যে আসবে, তা স্বপ্নেও ভাবেননি। তবে সেই ‘ঘোর’ কাটতে বেশি সময় লাগেনি শিশিরের। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে আপ্যায়নের সব রকম ব্যবস্থা করতে নেমে পড়েন তিনি। পাড়া প্রতিবেশীরাও জুটে যান তাঁকে সহযোগিতা করার জন্য।

পেশায় ভ্যানরিকশাচালক ডোমজুড়ের চামরাইল গ্রামের বাসিন্দা শিশির। পরিবার বলতে তিনি আর তাঁর মা সুনিত্রা সানা। ভাঙাচোরা, হতশ্রী বাড়িতে বৃদ্ধা মাকে নিয়ে থাকেন অবিবাহিত শিশির। ভ্যানরিকশা চালিয়ে দৈনিক ১৫০-২০০ টাকা আয় হয়। তা দিয়েই কোনও রকমে মা-ছেলের দিন গুজরান। বাড়িতে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর আগমন নিয়ে তাই উৎসাহের অন্ত ছিল না শিশিরের। স্বরাষ্ট্রমন্ত্রীর আতিথেয়তায় যাতে কোনও রকম খামতি না থাকে তা নিয়েই মেতে ছিলেন রাতভর।

Advertisement


বুধবার ডোমজুড়ের বিজেপি প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে প্রচারে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। প্রচার পর্ব সেরে মধ্যাহ্নভোজের জন্য তিনি হাজির হয়েছিলেন শিশিরের বাড়িতে। স্বরাষ্ট্রমন্ত্রী এবং রাজীব-সহ মোট পাঁচ জন অতিথি মধ্যাহ্নভোজ সারেন সেখানে। স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য রুটি, ভাত, লালশাক ভাজা, সবজি ডাল, আলু-ঢেঁড়স ভাজা, এঁচড়ের তরকারি, পটল পোস্ত, আমের চাটনি, পাঁপড় ভাজার আয়োজন করেছিলেন শিশির। প্রতিবেশী মহিলারাই সকাল থেকে রান্নার আয়োজনে হাত লাগিয়েছিলেন। শিশির বলেন, ‘‘তৃপ্তি করে সব পদ খেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী এবং বাকি অতিথিরা। স্বরাষ্ট্রমন্ত্রীর এই তৃপ্তিই আমার কাছে অনেক পাওয়া। তাই তাঁর কাছে নিজে কিছু দাবি করতে পারিনি।’’ তবে তাঁর মা কিন্তু অতিথিদের কাছে ভাঙাচোরা, শ্রীহীন বাড়ির হাল ফেরানোর আর্জি জানিয়েছেন। তাঁকে আশ্বস্তও করেছেন অতিথিরা।

শিশিরের বাড়িতে মধ্যাহ্নভোজ সারার পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন অমিত। তিনি দাবি করেন, তিন দফার ভোটে ৬০টিরও বেশি আসন পাবে বিজেপি। পাশাপাশি বলেন, “ডোমজুড়ের মানুষের যা উৎসাহ দেখলাম, রাজীব এখান থেকে বিপুল ভোটে জয়ী হবেন। বুধবার দু’টি রোড শো করেন অমিত। প্রথমটি ডোমজুড়ে। দ্বিতীয়টি মধ্য হাওড়ায়।

Advertisement