Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: রবিতে রাজ্যে অমিত, হিরণের সঙ্গে রোড-শো শেষে খড়্গপুরে ভোট-ক্লাস, সোমে জোড়া সমাবেশ

বিজেপি প্রথম দু’দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে গত শনিবার। ইতিমধ্যেই এই দুই দফার অধিকাংশ প্রার্থীই মনোময়ন জমা করেছেন।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২১ ০৮:৫৮
Share: Save:

নীলবাড়ির লড়াইয়ে প্রথম থেকেই সামনে দাঁড়িয়ে রাজ্য বিজেপি-কে নেতৃত্ব দিচ্ছেন অমিত শাহ। গত কয়েক মাস ধরে একের পর এক সফরে এসেছেন বাংলায়। তবে দলের প্রথম দু’দফার প্রার্থী তালিকা ঘোষণার পর প্রথম বার আসছেন রবিবার। রবিবার বিকেল ও সোমবার সকাল মিলিয়ে দু’দিনের এই সফরে অমিতের মূল কর্মসূচি ৩টি। খড়্গুপর সদরে রোড শো ছাড়া ঝাড়গ্রাম ও বাঁকুড়া জেলায় একটি করে সমাবেশ।

বিজেপি প্রথম দু’দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে গত শনিবার। ইতিমধ্যেই এই দুই দফার অধিকাংশ প্রার্থীই মনোময়ন জমা করেছেন। প্রার্থী তালিকা ঘোষণার পরের দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেড সমাবেশ হলেও এ বার শুরু হচ্ছে বিধানসভা আসন ভিত্তিক কেন্দ্রীয় নেতাদের প্রচার। আর তার শুরুটা হচ্ছে অমিতের হাত দিয়েই।

পশ্চিমবঙ্গের পাশাপাশি পড়শি রাজ্য অসমেও একই সঙ্গে বিধানসভা নির্বাচন। তবে সেখানে ভোটগ্রহণ ৩ দফায়। ২৭ মার্চ, ১ এপ্রিল ও ৬ এপ্রিল। বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী ৬ এপ্রিল পর্যন্ত অসমে বেশি সময় দেবেন অমিত। রবিবার সকালেও তিনি অসমে যাচ্ছেন। সেখান থেকে বিকেলে আসবেন বাংলায়। অসমের জোড়হাট থেকে কলকাতা বিমানবন্দরে আসার কথা বিকেল ৪টে ৩০ মিনিটে। সেখান থেকেই হেলিকপ্টারে যাবেন খড়্গপুর। সেখানে খড়্গপুর সদরের প্রার্থী অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়কে নিয়ে রোড-শো করবেন অমিত। এর পরে এই প্রথমবার খড়্গপুরেই একটি হোটেলে রাতে থাকবেন তিনি।

সন্ধ্যাতেও রয়েছে কর্মসূচি। বিজেপি সূত্রে জানা গিয়েছে, রাজ্য বা জেলা নেতারাই নয়, পদ্মশিবিরের মণ্ডল (শহর) স্তরের নেতাদেরও সেখানে ডাকা হয়েছে। তাঁদের ক্লাস নেবেন বিজেপি-র হয়ে বহু ভোটের অভিজ্ঞতা থাকা ‘অমিত স্যার’। লাস্ট মিনিট সাজেশন দেবেন তিনি ভোট পরিচালনা নিয়ে। সেই বৈঠকের পরেও রাজ্য নেতাদের নিয়ে দফায় দফায় বৈঠক করবেন অমিত।

সোমবার সকালে অমিত খড়্গপুর থেকে যাবেন ঝাড়গ্রামে। বেলা ১১টা থেকে সেখানে জনসভা রয়েছে। এর পরে আরও একটি সমাবেশ করবেন বাঁকুড়ার রানিবাঁধে। সোমবার অমিত ফের কলকাতায় এসে চলে যাবেন অসমে। গুয়াহাটির টাউন হলে একটি আলোচনা চক্রে তাঁর যোগ দেওয়ার কথা। সেটা শেষ করার পরে দিল্লি ফেরার কথা। বিজেপি সূত্রে জানা গিয়েছে, মার্চে আরও কয়েকবার বাংলায় আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এর মধ্যে ২৭ বা ২৮ মার্চ নন্দীগ্রামে সভা করতে পারেন তিনি।

অমিতের সভা শেষ হতে না হতেই পর পর দু’টি সফর রয়েছে মোদীর। প্রথমটি ২০ মার্চ। সেদিন খড়্গপুর সদরে সমাবেশ করার কথা মোদীর। দ্বিতীয়টি কাঁথিতে ২৪ মার্চ। সেখানেও হবে মোদীর সমাবেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Amit Shah West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE