Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Bengal Polls: মনোনয়ন জমা দিলেন মমতা, নন্দীগ্রামে লড়াই শুভেন্দুর সঙ্গে

নিজস্ব সংবাদদাতা
১০ মার্চ ২০২১ ১২:৪৬
মনোনয়ন জমা দিলেন মমতা।

মনোনয়ন জমা দিলেন মমতা।
—নিজস্ব চিত্র।

নন্দীগ্রামের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। হলদিয়ায় মহকুমাশাসকের দফতরে মনোনয়ন জমা দিলেন তৃণমূল নেত্রী। সেখানে তাঁর সঙ্গে রয়েছেন সুব্রত বক্সী এবং শেখ সুফিয়ান। নন্দীগ্রাম থেকে কপ্টারে চেপে হলদিয়ায় এসে পৌঁছন তিনি। তার পর মঞ্জুশ্রী মোড় থেকে ১ কিলোমিটার পদযাত্রা করে মহকুমাশাসকের দফতরে পৌঁছন। তার পর প্রক্রিয়া মেনে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন জমা দেওয়ার এক দিন আগেই নন্দীগ্রামে চলে এসেছিলেন মমতা। মঙ্গলবার থেকে সেখানেই রয়েছেন তিনি। ঘটনাচক্রে, তাঁর প্রতিদ্বন্দ্বী শুভেন্দু অধিকারীও এই মুহূর্তে নন্দীগ্রামে রয়েছেন। সকালে সেখানে একটি সভাও করেন তিনি। সেখান থেকে মমতাকে ‘ভেজাল হিন্দু’ বলে কটাক্ষ করেন তিনি।

ভোট হচ্ছে রাজ্যের ২৯৪ আসনে। কিন্তু আলোচনার কেন্দ্রে নন্দীগ্রাম। নীলবাড়ির লড়াইয়ে নন্দীগ্রামে এ বার গুরু-শিষ্যের লড়াই। তৃণমূলের তরফে মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে প্রার্থী হয়েছেন। আর তাঁকে টক্কর দিতে বিজেপি সেখানে নামিয়েছে তাঁরই একসময়কার শিষ্য শুভেন্দু অধিকারীকে। মমতার কাঁধে কাঁধ মিলিয়ে একসময় নন্দীগ্রামের জমি আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিলেন তিনি। কিন্তু দলনেত্রীর সঙ্গ ছেডে় গত বছরের শেষ দিকে পদ্মশিবিরে নাম লিখিয়েছেন। শুক্রবার তাঁর মনোনয়ন জমা দেওয়ার কথা। সেখানে তাঁর হয়ে প্রচার করতে দেখা যেতে পারে নব্য বিজেপি মিঠুন চক্রবর্তীকেও।

Advertisement

সরাসরি আপডেট—

• ০১.৫৫: নন্দীগ্রামের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

• ০১.৪৮: ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ পোস্টারে ছেয়ে গিয়েছে হলদিয়া। মহকুমাশাসকের দফতরের বাইরে আবেগে ভাসছেন হাজার হাজার মানুষ। উঠছে ‘খেলা হবে’ স্লোগান।


• ০১.৪৫: শেখ সুফিয়ান, সুব্রত বক্সীর সঙ্গে মহকুমাশাসকের দফতরে মমতা।

• ০১. ২০: মমতা বন্দ্যোপাধ্যায় হলদিয়া পৌঁছলেন। মঞ্জুশ্রী মোড় থেকে ১ কিলোমিটার রাস্তা পদযাত্রা করে মহকুমাশাসকের দফতরের দিকে এগোচ্ছেন।

• ০১. ০৫: কপ্টারে চেপে হলদিয়ার উদ্দেশে রওনা দিলেন।

• ০১.০০: পুজো দিয়ে বেরোলেন মমতা।

• ১২.৫৮: মন্দিরে পুজো দিলেন তৃণমূল নেত্রী। আরতি করলেন।

• ১২.৪৮: অস্থায়ী বাড়ি থেকে বেরোলেন মমতা। জানকীনাথ মন্দিরে পুজো দিতে যাচ্ছেন।


আরও পড়ুন

Advertisement