Advertisement
০৫ মে ২০২৪
Nandigram

Bengal Polls: দুয়ারে নির্বাচন কমিশন শনিবার নন্দীগ্রামে শুরু হয়ে গেল ভোট গ্রহণ

দ্বিতীয় দফায়, অর্থাৎ ১ এপ্রিল নন্দীগ্রামে ভোট। হাতে গোনা কয়েক দিন বাদেই এইভিএম মেশিনে ভাগ্য নির্ধারিত হবে মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারীর মতো তারকা প্রার্থীদের।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
নন্দীগ্রাম শেষ আপডেট: ২০ মার্চ ২০২১ ২০:৩০
Share: Save:

নজরকাড়া কেন্দ্র নন্দীগ্রামে শনিবার থেকেই শুরু হয়ে গেল ভোটগ্রহণ প্রক্রিয়া। বিশেষ ভাবে সক্ষম ও অশীতিপরদের ভোট গ্রহণ শুরু করে দিল কমিশন। এর আগে বিহারেও এই একই পদ্ধতিতে কমিশন ভোট নিয়েছিল। বাংলায়ও এই বাড়িতে গিয়ে ভোট নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে ১৫ মার্চ থেকে। প্রথমে ঝাড়গ্রামে এই কাজ শুরু করে কমিশন। এ বার সেই কাজ শুরু হল নন্দীগ্রামে।

দ্বিতীয় দফায়, অর্থাৎ ১ এপ্রিল নন্দীগ্রামে ভোট। হাতে গোনা কয়েক দিন বাদেই এইভিএম মেশিনে ভাগ্য নির্ধারিত হবে মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারীর মতো তারকা প্রার্থীদের। কিন্তু সেই নির্দিষ্ট দিনের আগেই বাড়ি বসে মতামত জানাতে পেরে বেজায় খুশি বৃদ্ধ থেকে বিশেষ ভাবে সক্ষমরা। তাঁরা বলছেন, করোনার প্রকোপ এখনও রয়েছে। তার উপর প্রতিদিনই গরম বাড়ছে একটু একটু করে।

এপ্রিলের পয়লা তারিখে ওই গরমে, করোনার ভয় সঙ্গে নিয়ে ভোটের লাইনে দাঁড়াতে অনেকেরই হয়তো কষ্ট হত। এমনিতেই এঁদের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি, তার উপর গরমে অসুস্থও হয়ে পড়তে পারতেন। তার বদলে বাড়িতে এসে ভোট নেওয়ায় তাঁরা ভীষণই নিশ্চিন্ত। মতামত প্রকাশের রাস্তা সহজ করে দেওয়ায় অনেকেই ধন্যবাদ জানাচ্ছেন কমিশনকে।

কমিশনের নিয়ম অনুসারে যাঁদের বয়স ৮০ বছরের ঊর্ধ্বে ও যাঁরা বিশেষ ভাবে সক্ষম, তাঁদেরই বাড়িতে বসে ভোট দানের সুযোগ দিচ্ছে কমিশন। পূর্ব মেদিনীপুরে ১৫ মার্চ থেকে শুরু হয়েছে এই প্রক্রিয়া। প্রথম দফায় যে যে আসনে ভোট, সেগুলির ভোটদান প্রক্রিয়া শুরু হয়েছে ১৫ তারিখ থেকে। আর দ্বিতীয় দফার যে ৯ টি বিধানসভা আসনে ভোট, সেগুলির ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হল শনিবার অর্থাৎ ২০ মার্চ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Assembly Election 2021 Nandigram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE