Advertisement
০৭ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

WB Election result: কংগ্রেস শূন্য, বিশ্বাসই হচ্ছে না

মুর্শিদাবাদের গড়ে কংগ্রেসকে বহু আসনেই তৃতীয় ও চতুর্থ স্থানে ঠেলে ফেলেছে বিজেপি। 

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বিমান হাজরা
জঙ্গিপুর শেষ আপডেট: ০৩ মে ২০২১ ০৬:৫১
Share: Save:

অতি দম্ভে হত লঙ্কা। জেলায় ১৪ থেকে কংগ্রেসের শূন্যে নেমে আসা কী তারই পরিণতি?

মুর্শিদাবাদের বুকে এত বড় বিপর্যয় এর আগে কখনও দেখেনি জাতীয় কংগ্রেস। ২০১১ সালেও যে জেলায় কংগ্রেস ১৪ টি আসন পেয়েছে, ২০১৬ সালে তৃণমূলের ব্যপক উত্থানেও নিজের ১৪টি কেন্দ্র ধরে রেখেছে কংগ্রেস, মাত্র ৫ বছরের ব্যবধানে সেই জেলায় এমন ফল কী করে হয়?

কেউ বলছেন “উওমেন মেড ডিজাস্টার।” তিনি ঘাঁটি গাড়লেন, থাকলেন, প্রচার সারলেন। কংগ্রেসকে এ জেলায় খোঁকলা করে দিয়ে গেলেন তার তিন দিনের প্রচারে মানুষের ভরসা টেনে।। অথচ বিজেপির কিন্তু সেই অর্থে কোনও ক্ষতিই হল না।

এমন নয় যে সারা রাজ্যের নির্বাচনে বিশাল কোনও সাফল্য এসেছে এবারে কংগ্রেসের ঝুলিতে? কিন্তু মুর্শিদাবাদের গড়ে কংগ্রেসকে বহু আসনেই তৃতীয় ও চতুর্থ স্থানে ঠেলে ফেলেছে বিজেপি।
কিছুদিন আগেও যে সংখ্যালঘু ভোট কিছুটা হলে কংগ্রেসে আস্থা রেখেছিল এই মুহূর্তে আর তার ছিটেফোঁটাও অবশিষ্ট রইল না জেলায় কংগ্রেসের। ৩০ বছরের দলের বিধায়ক লালগোলায় আবু হেনা ধরাশায়ী, ভয়াবহ বিপর্যয়ে পর্যদুস্ত ২৫ বছরের কংগ্রেস বিধায়ক ফরাক্কার মইনুল হকের মত নেতারা।

মইনুল বলছেন, “বিজেপির বিরুদ্ধে সংখ্যালঘু ভোটকে কংগ্রেসের কাছ থেকে ছিনিয়ে নিতে বার বার নিজেকেই ভরসার জায়গা হিসেবে তুলে ধরেছেন। তা বলে এ ভাবে হারব?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE