Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

WB Polls: সারদায় হাজিরা দিলেন শুভাপ্রসন্ন, আইকোরে উপস্থিতি এড়ালেন পার্থ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ মার্চ ২০২১ ১৩:১৪
পার্থ চট্টোপাধ্যায় ও শুভাপ্রসন্ন।

পার্থ চট্টোপাধ্যায় ও শুভাপ্রসন্ন।
ফাইল ছবি।

ভোটের মুখে বেআইনি অর্থ লগ্নি সংস্থা সংক্রান্ত মামলায় ফের তৎপরতা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির। সারদা মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর কাছে সোমবার হাজিরা দিয়েছেন চিত্রকর শুভাপ্রসন্ন। আইকোর মামলায় তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। তিনি সিবিআই-কে মেল করে হাজিরার জন্য সময় চেয়ে নিয়েছেন।

বেআইনি অর্থলগ্নি সংস্থা সংক্রান্ত দু’টি পৃথক মামলায় তলব করা হয়েছিল শুভাপ্রসন্ন এবং পার্থকে। সোমবার সকালে সল্টলেকে সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান শুভাপ্রসন্ন। তাঁর কাছে সারদা সংক্রান্ত নথি, তাঁর আয়ব্যয়ের হিসাব-সহ নানা নথি চেয়েছিল সিবিআই। ইডি সূত্রে জানা গিয়েছে, সমস্ত নথি নিয়েই সিজিও কমপ্লেক্সে পা রেখেছেন শুভাপ্রসন্ন। ইতিমধ্যেই তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। তাঁর বয়ান রেকর্ডের সম্ভাবনাও রয়েছে। সারদা কর্তা সুদীপ্ত সেনকে একটি টিভি চ্যানেল বিক্রি করা নিয়ে শুভাপ্রসন্নকে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারীরা

আইকোর মামলায় সোমবারই তলব করা হয়েছিল পার্থকে। কিন্তু তিনি হাজিরা দেননি। সিবিআইকে মেল করে তিনি সময় চেয়ে নিয়েছেন বলে জানা গিয়েছে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, নির্বাচন সংক্রান্ত ব্যস্ততার কারণে তিনি হাজিরা দিতে পারছেন না। সূত্রের খবর, নির্বাচনী প্রক্রিয়া শেষ হলে সিবিআই-এর সঙ্গে সাক্ষাৎ করবেন পার্থ। সিবিআই-কে চিঠি দিয়ে এ কথা জানিয়েছেন পার্থর আইনজীবী। সিবিআই সূত্রে খবর, বিভিন্ন জনকে জেরা করে নানা তথ্য তদন্তকারীদের হাতে এসেছে। সেই অনুযায়ী, জিজ্ঞাসাবাদের জন্য একটি তালিকা তৈরি করেছে সিবিআই। সেই সূত্রেই তলব করা হয়েছে পার্থকে। এর আগে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকেও তলব করে ইডি। যদিও ভোটের আগে বেআইনি অর্থলগ্নি সংস্থা সংক্রান্ত মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির এই নড়েচড়ে বসা নিয়ে রাজনৈতিক অভিসন্ধির অভিযোগ তুলেছে তৃণমূল।

Advertisement

আরও পড়ুন

Advertisement