Advertisement
০৭ মে ২০২৪
Suvendu Adhikari

Bengal Election Result: শুভেন্দুর গড় নয়, পূর্ব মেদিনীপুর তৃণমূলেরই, প্রাথমিক ফলেই মিলছে বড় ইঙ্গিত

নন্দীগ্রামে অবশ্য হাড্ডাহাড্ডি লড়াই। এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত কখনও এগিয়ে মমতা, কখনও শুভেন্দু।

শুভেন্দু অধিকারী

শুভেন্দু অধিকারী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২১ ১৫:০২
Share: Save:

রবিবার সকাল পর্যন্তও যাঁরা পূর্ব মেদিনীপুরকে শুভেন্দু অধিকারীর গড় বলেছেন তাঁরা বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই মিথ্যা প্রমাণিত হলেন। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে জেলার ১৬ আসনের মধ্যে ১৩টিতে জয় পায় তৃণমূল। বাকি ৩টি বামেদের দখলে ছিল। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে পাশের পশ্চিম মেদিনীপুরে বিজেপি ভাল ফল করলেও পূর্বে ১৪টিতেই তৃণমূল এগিয়ে ছিল। ২টিতে বিজেপি।

তৃণমূলের এমন ফলের পরে অনেকেই পূর্ব মেদিনীপুরকে শুভেন্দুর গড় বলে দাবি করতেন। তাই তাঁর দলবদলে এই জেলায় অনেক বেশিই আশা করেছিল বিজেপি। কিন্তু প্রাথমিক ফল যা বলছে তাতে জেলার বেশির ভাগ আসনেই এগিয়ে চলেছে তৃণমূল। নীলবাড়ির লড়াইয়ে ‘ভিআইপি’ আসন নন্দীগ্রামকে নিজের গড় বলে নিজেও দাবি করেছেন শুভেন্দু। মমতাকে ‘হাফ লাখ’ ভোটে না হারাতে পারলে রাজনীতি ছাড়ার কথাও জানিয়েছেন তিনি।

নন্দীগ্রামে অবশ্য হাড্ডাহাড্ডি লড়াই। এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত কখনও এগিয়ে মমতা, কখনও শুভেন্দু। নন্দীগ্রাম ছাড়াও জেলার সব আসনেই চলছে টানটান লড়াই। তবে এটা স্পষ্ট যে, নির্বাচনের মুখে মুখে শুভেন্দুর দলবদলের ফলে তৃণমূল পূর্ব মেদিনীপুরে বড় ধাক্কা খাবে বলে বিভিন্ন মহল থেকে যে দাবি উঠেছিল তা কার্যত জল্পনাই রয়ে গেল। অধিকারী-গড় বলে দাবি করা কাঁথি উত্তর বা দক্ষিণ কেন্দ্রেও সমান দাপট দেখিয়ে চলেছে তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE