Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jitendra Tiwari

Bengal Polls: জিতেন্দ্র ডাকলে যাবেন বিজেপি-তে, দল ছেড়ে বললেন তৃণমূলের ৪ পঞ্চায়েত সদস্য

জিতেন্দ্র বলেছেন, ‘‘যদি কেউ বিজেপি-তে আসতে চায়, তবে সেখানে আমার কিছু বলার নেই। এ ব্যাপারে তাঁদের কথা বলতে হবে  বিজেপি-র মণ্ডল সভাপতির সঙ্গে।

তৃণমূলের দলত্য়াগী ৪ পঞ্চায়েত সদস্য।

তৃণমূলের দলত্য়াগী ৪ পঞ্চায়েত সদস্য।

নিজস্ব সংবাদদাতা
পান্ডবেশ্বর শেষ আপডেট: ১৯ মার্চ ২০২১ ১৮:৫৮
Share: Save:

বিধানসভা নির্বাচনে দলের প্রার্থীকে পছন্দ হয়নি। তাই দল ছাড়লেন পাণ্ডবেশ্বর বিধানসভার চার তৃণমূল সদস্য। পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের কেন্দা পঞ্চায়েতের সদস্য ৪ জনই। দল ছাড়ার ঘোষণা করে তাঁরা জানিয়েছেন, এই কেন্দ্রেরই বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারি যদি তাঁদের ডাকেন, তবে বিজেপি-তে যোগ দিতে প্রস্তুত তাঁরা।

পাণ্ডবেশ্বরেরই প্রাক্তন তৃণমূল বিধায়ক জিতেন্দ্র। তবে তৃণমূল ছেড়ে সম্প্রতিই বিজেপি-তে যোগ দিয়েছেন তিনি। তৃণমূল ছেড়ে বিজেপিতে আসতে চাওয়া ৪ পঞ্চায়েত সদস্যকে বিজেপি-তে ডাকবেন কি না, জানতে চাওয়া হলে জিতেন্দ্র বলেছেন, ‘‘যদি কেউ বিজেপি-তে আসতে চায়, তবে সেখানে আমার কিছু বলার নেই। এ ব্যাপারে তাঁদের কথা বলতে হবে বিজেপি-র মণ্ডল সভাপতির সঙ্গে। তাঁরাই সিদ্ধান্ত নেবেন বিজেপিতে যোগদানের ব্যাপারে।’’

শুক্রবার আসানসোলে একটি সাংবাদিক বৈঠক করে তৃণমূলের ওই ৪ পঞ্চায়েত সদস্য দল ছাড়ার ঘোষণা করেন। এঁরা হলেন, বিশ্বরূপ মুখোপাধ্যায়, গনেশ প্রসাদ, প্রহ্লাদকুমার সাউ এবং হারাধন গড়াই। তাঁরা জানান, তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে যাঁকে পাণ্ডবেশ্বরের প্রার্থী করা হয়েছে, তাঁকে পছন্দ হয়নি বলেই দল ছাড়তে চান তাঁরা। তবে পঞ্চায়েতের সদস্যপদ ছাড়তে চান না। যদি বিজেপি থেকে বা জিতেন্দ্র তিওয়ারি পক্ষ থেকে বিজেপিতে যোগ দেওয়ার ডাক পান, তবে বিজেপি-তে থেকে সাধারণ মানুষের সেবা করতে চান।

পাণ্ডবেশ্বরে বিজেপির জিতেন্দ্র তিওয়ারির বিরুদ্ধে অভিজ্ঞ রাজনীতিক নরেন্দ্রনাথ চক্রবর্তীকে প্রার্থী করেছে তৃণমূল। দলে থাকাকালীনও জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে মধুর সম্পর্ক ছিল না তাঁর। জিতেন্দ্রকে নরেন্দ্রনাথের প্রতিদ্বন্দ্বী বলেই জানে রাজনৈতিক মহল। দলত্যাগী ৪ তৃণমূল সদস্য নিজেদের অপছন্দের কথা জানিয়েছেন। প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই নির্বাচনী পারদ তুঙ্গে উঠেছে পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকায়। জিতেন্দ্রকে বিজেপি-র প্রার্থী ঘোষণা নিয়ে বিজেপির অন্দরেই ক্ষোভ দেখা গিয়েছে বলে সূত্রের খবর। এরই মধ্যে তৃণমূলের প্রার্থী নিয়েও অসন্তোষ তাতে নতুন মাত্রা যোগ করল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE