×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

WB Election 2021: সিবিআইয়ের মুখোমুখি অভিষেকের শ্যালিকার স্বামী-শ্বশুর, নজর ব্যাঙ্ক অ্যাকাউন্টেও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ মার্চ ২০২১ ১৩:৫৪
 অভিষেক-রুজিরার আত্মীয়কে তলব করল সিবিআই।

অভিষেক-রুজিরার আত্মীয়কে তলব করল সিবিআই।

কয়লা-কাণ্ডে সিবিআইয়ের নজরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মানেকা গম্ভীরের স্বামী এবং শ্বশুরের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। সোমবার সকালে বেশ কিছু নথিপত্র নিয়ে দু’জনেই সিবিআই দফতরে হাজির হন। ইতিমধ্যে তাঁদের জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। প্রথমে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে মানেকার শ্বশুর পবন আরোরাকে। তার পর সিবিআইয়ের মুখোমুখি হবেন স্বামী অঙ্কুশ। দু’জনের বয়ান রেকর্ড করা হতে পারে বলে সিবিআই সূত্রে খবর।

Advertisement

এর আগে ইএম বাইপাসের ধারে মানেকার আবাসনে গিয়ে, তাঁকে এক দফা জেরা করে সিবিআই। ‘শান্তিনিকেতন’-এ গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তৃণমূল সাংসদ অভিযেকের স্ত্রী রুজিরাকেও। এই দু’জনকে জেরার পর কয়লা-কাণ্ডে বেশ কিছু নতুন তথ্য কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে এসেছে। তা পর্যালোচনা করেই পবন এবং অঙ্কুশকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। বিদেশে যে ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে মানেকার শ্বশুরবাড়ি সদস্যদের, তা খতিয়ে দেখতে চায় সিবিআই।

কয়লা-কাণ্ডের তদন্তভার সিবিআই হাতে নেওয়ার পর, বেশ কয়েকজন প্রভাবশালীর নাম জানতে পারেন কেন্দ্রীয় গোয়েন্দারা। অনুপ মাঝি ওরফে লালা এখনও বেপাত্তা। তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রও ফেরার। সূত্রের খবর, এই মামলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে এই দু’জনের। তাঁদের হাতের নাগালে পেতে তৎপর সিবিআই। এই দু’জনের সঙ্গে যাঁদের যোগসূত্র রয়েছে, একে একে তাঁদের জেরা করা হচ্ছে। চলতি মাসে আরও কয়েকজনকে তলব করা হতে পারে।

Advertisement