Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Bengal Polls: দেবকে দেখার হুড়োহুড়ি, হিমসিম পুলিশ

নিজস্ব সংবাদদাতা
খাতড়া,  বিষ্ণুপুর ২০ মার্চ ২০২১ ০৮:১৩
n কোতুলপুরের তৃণমূল প্রার্থীর সমর্থনে জয়পুর থেকে চাতরা পর্যন্ত রোড-শো দেবের।

n কোতুলপুরের তৃণমূল প্রার্থীর সমর্থনে জয়পুর থেকে চাতরা পর্যন্ত রোড-শো দেবের।
শুভ্র মিত্র

সকাল থেকে ছড়িয়ে পড়েছিল খবর। তাই হেলিপ্যাডে জমেছিল ভিড়। অভিনেতা দেব হেলিকপ্টার থেকে নামতেই ব্যারিকেড টপকে কাছে যাওয়ার চেষ্টায় হুড়োহুড়ি পড়ে গেল অল্পবয়সী ছেলে-মেয়ে থেকে বধূদের মধ্যেও। তা সামাল দিতে হিমসিম অবস্থা হল পুলিশের। শুক্রবার দুপুরে পৌনে বারোটায় রোদের মধ্যে খাতড়ার সুপুর হাইস্কুলে তৃণমূল সাংসদ দীপক অধিকারী ওরফে দেবকে নিয়ে যে উন্মাদনা ছিল, ঘণ্টাখানেক পরে সেই একই উচ্ছ্বাস দেখা গিয়েছে বিষ্ণুপুরেও। তবে তুলনায় জয়পুরে ভিড় কিছুটা হলেও কম ছিল।

সিনেমার পর্দায় দেখা হিরোকে কাছ থেকে দেখার আগ্রহ হাতছাড়া করতে চাননি সুপুর গ্রামের বধূ মাধুরী মোদক, খাতড়ার সর্বাণী মাহাতো, আশালতা মাহাতো থেকে কলেজ পড়ুয়া তরুণী হিড়বাঁধের ময়না পাত্র, মামনি দাসেরা। তাঁরা জানান, দেব আসছেন শুনে এ দিন সকাল ১০টা থেকে তাঁরা হেলিপ্যাড লাগোয়া মঞ্চের সামনে জায়গা নিয়ে বসেছিলেন। অনেকে তাই সকাল সকাল রান্না সেরে নিয়েছিলেন। তাঁদের আক্ষেপ, ‘‘খুব অল্প সময় বক্তব্য রেখে প্রার্থীর জন্য আশীর্বাদ চেয়ে বেরিয়ে গেলেন। মঞ্চে আরও কিছু সময় দিলে ভাল হত।’’ পুলিশের দাবি, সুপুরের সভায় প্রায় চার হাজার মানু‌ষের ভিড় হয়েছিল।

দেব বলেন, ‘‘রাজনৈতিক বক্তব্য রাখতে আসিনি। এসেছি দলের প্রতি ও প্রার্থীর প্রতি আপনাদের কাছে আশীর্বাদ চাইতে। আমি জানি, মানুষের আশীর্বাদ থাকলে যে কোনও ভোটে জেতা যায়। তাই রানিবাঁধ কেন্দ্রের প্রার্থী জ্যোৎস্নাদিকে আশীর্বাদ করে দিদির (মমতা বন্দ্যোপাধ্যায়) হাতকে শক্ত করুন।’’ অল্প কথায় রাজ্যের উন্নয়নের খতিয়ান তুলে ধরে ‘খেলা হবে’ প্রসঙ্গে বলেন, ‘‘খেলা তো হবেই। যাঁরা মানুষকে ভাল রাখবেন, সেই খেলা হবে। যাঁরা মানুষকে উন্নয়নের পথে নিয়ে যাবেন, সেই খেলা হবে।’’

Advertisement

খাতড়ার পরে দেবকে নিয়ে বাঁকুড়ায় জয়পুরে রোড শো বেরোয়। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ‘‘আমি বাঁকুড়ার বিভিন্ন জায়গা ঘুরে দেখেছি, তৃণমূলের সভায় মানুষের উৎসাহ যথেষ্ট। কোথাও খামতি রয়েছে বলে মনে হয় না। এ বছর বিধানসভা নির্বাচনে তৃণমূলের ফল ভাল হবে। লোকসভা ও বিধানসভা নির্বাচন এখন মানুষ বুঝে গিয়েছেন। কেন্দ্রে কাকে চান, রাজ্যে কাকে চান। আমার মনে হয়, বিধানসভা নির্বাচনে মানুষ দিদিকেই চান।’’ তবে শুধু সেলিব্রিটি হলেই হবে না, নির্বাচনে জিততে গেলে সবাইকে পরিশ্রম করতে হবে, মানুষের বিশ্বাস অর্জন করতে হবে বলে তিনি জানান।

বিষ্ণুপুরে কুমারী টকিজ় থেকে দেবের রোড শোতে ভিড় উপচে পড়ে। মাড়ুইবাজার, পোকাবাঁধের পাড়া, চকবাজার, শেখপাড়া, বোলতলা, আইশবাজার, গোপালগজ্ঞ, রসিকগজ্ঞ, ঝাপড়মোড় হয়ে চাঁদনিতে শেষ হয়। সেখানেও পুলিশ ভিড় সামাল দিতে নাকাল হয়। পুলিশের হিসেবে, বিষ্ণুপুরে ভিড় হয়েছিল আট হাজার।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement