×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

Bengal Election: দেগঙ্গায় বোমা মেরে আইএসএফ কর্মীকে খুনের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, এলাকায় উত্তেজনা

নিজস্ব সংবাদদাতা
দেগঙ্গা  ০৩ মে ২০২১ ১৪:৩০


নিজস্ব চিত্র।

ফল ঘোষণার পরের দিন নিজের ক্ষেতে কাজ করার সময় তৃণমূল দুষ্কৃতীদের ছোড়া বোমার আঘাতে এক আইএসএফ কর্মীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গা বিধানসভার অন্তর্গত কদম্বগাছি অঞ্চলের উলা এলাকায়।

সূত্রের খবর, সোমবার সকালে উলার পূর্ব পাড়ার বাসিন্দা হাসানুর জামান (৩৫) তাঁর বড় ভাইয়ের সঙ্গে বাড়ি থেকে ২০০ মিটার দূরে ক্ষেতের মধ্যে কাজ করছিলেন। সেই সময় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা সেখানে এসে বোমাবাজি করে বলে অভিযোগ। বোমার আঘাতে ঘটনাস্থলেই হাসানুরের মৃত্যু হয়েছে বলে খবর।

এই প্রসঙ্গে হাসানুরের দাদা জহরুল ইসলাম বলেন, ‘‘আমরা আইএসএফ করি। এই বিধানসভায় তৃণমূল জিতলেও আমাদের এখানে আইএসএফ-এর প্রভাব বেশি। রবিবার থেকেই অশান্তি শুরু করেছিল ওরা। প্রার্থী রহিমা মণ্ডলের কথায় স্থানীয় নেতা আরসাদ উদ জামানের লোকেরা এসে ক্ষেতের মধ্যে তিনটে বোমা মারে। তার মধ্যে দুটো বোমা হাসানুরের গায়ে লাগে। এখনও একটা বোমা পড়ে রয়েছে।’’

Advertisement

যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। বারাসত ১ নম্বর ব্লকের সংখ্যালঘু সেলের সভাপতি মাফুজা রহমান বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায় সবাইকে সঙ্গে নিয়ে চলার কথা বলেন। উনি সবাইকে সংযত থাকতে বলেছেন। এই ঘটনার সঙ্গে তৃণমূলের কেউ যুক্ত নয়। এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে। পুলিশ ঘটনার তদন্ত করে দেখছে। পুলিশের উপর আমাদের আস্থা রয়েছে।’’

বোমাবাজির পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ বাহিনী। এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। পরিস্থিতি মোকাবিলা করার চেষ্টা করছে তারা।

Advertisement