Advertisement
২০ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Election: ভুয়ো খবর পেলেই যোগাযোগ করুন, নেটমাধ্যমে বার্তা কলকাতা পুলিশের

কলকাতা পুলিশের সাইবার সেল বিভাগের তরফে একটি ইমেল আইডি দেওয়া হয়েছে। এ ছাড়া একটি করে ল্যান্ডলাইন ও মোবাইল নম্বরও দেওয়া হয়েছে।

গ্রাফিক: নিরুপম পাল।

গ্রাফিক: নিরুপম পাল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১৫:৫৬
Share: Save:

বাংলায় নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই বিভিন্ন জেলা থেকে হিংসার খবর আছড়ে পড়েছে নেটমাধ্যমে। যদিও এই সব খবরের অনেকগুলোই ভুয়ো (ফেক নিউজ) বলে দাবি করেছে পুলিশ। এ বার সেই ভুয়ো খবর রুখতে পদক্ষেপ করল কলকাতা পুলিশ। ভুয়ো খবর পেলেই পুলিশকে জানানোর আবেদন করেছে তারা।

পুলিশের আবেদন— ‘যদি আপনার কাছে কোনও ভুয়ো খবর আসে, সেটা আপনারা আমাদের ইমেল করতে পারেন’। একই সঙ্গে কলকাতা পুলিশের সাইবার সেল বিভাগের একটি ইমেল আইডি দেওয়া হয়েছে। এ ছাড়া একটি করে ল্যান্ডলাইন ও মোবাইল নম্বরও দেওয়া হয়েছে পুলিশের তরফে।

ভোটের ফল ঘোষণার পর বীরভূমের পুলিশ সুপার দাবি করেন, একটি হিংসার ঘটনার ভুয়ো খবর ছড়ানো হয়েছে। ওই ধরনের কোনও ঘটনা ঘটেনি জেলায়। একই দাবি করেছে অন্যান্য জেলা পুলিশও। এই ধরনের ভুয়ো খবর ছড়িয়ে পড়লে রাজ্যের আইনশৃঙ্খলা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আগে থেকেই পদক্ষেপ করল কলকাতা পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE