Advertisement
০৩ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Election: কমিশন ‘নজরবন্দি’ রাখলে কেষ্টকে আদালতে যাওয়ার পরামর্শ মমতার

২০১৬ বিধানসভা নির্বাচনের আগে উস্কানিমূলক মন্তব্যের জন্য অনুব্রতকে নজরবন্দি করেছিল কমিশন। এমনকি তাঁর মোবাইল ফোনও কেড়ে নেওয়া হয়েছিল।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১৫:৩৬
Share: Save:

উস্কানিমূলক মন্তব্যের জন্য নির্বাচন কমিশন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা চাপানোর পরে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত (কেষ্ট) মণ্ডল কমিশনকে ‘অন্ধ ধৃতরাষ্ট্র’ বলে কটাক্ষ করেছিলেন। সেই মন্তব্যের জন্য শো-কজ করা হয় অনুব্রতকে। বীরভূমের জেলা সভাপতির বিরুদ্ধে কমিশনের পদক্ষেপকে এ বার কটাক্ষ করলেন মমতা। সেই সঙ্গে কমিশন কোনও পদক্ষেপ নিলে তার বিরুদ্ধে অনুব্রতকে আদালতে যাওয়ার পরামর্শ দিলেন তৃণমূল নেত্রী।

শনিবার বোলপুরে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেখানে তিনি কমিশনের বিরুদ্ধে অভিযোগ আনেন, তৃণমূল নেতাদের ভোটের আগে ইচ্ছে করে গ্রেফতার করছে কমিশন। তারপরেই মমতা বলেন, ‘‘কেষ্টর উপর ওদের অনেক রাগ। প্রতি বার নির্বাচনের আগে কেষ্টকে নজরবন্দি করে রেখে দিচ্ছে। আমি বলছি, কেষ্ট, এ বার যদি এরকম কিছু করে তো তুমি কোর্টে যাবে, প্রোটেকশন নেবে। এ ভাবে নজরবন্দি করে রাখা যায় না।’’

২০১৬ বিধানসভা নির্বাচনের আগে উস্কানিমূলক মন্তব্যের জন্য অনুব্রতকে নজরবন্দি করেছিল কমিশন। এমনকি তাঁর মোবাইল ফোনও কেড়ে নেওয়া হয়েছিল। সেই কারণেই হয়তো এ বার তাঁকে আগে থেকে সতর্ক করলেন মমতা।

বিধানসভা নির্বাচনের আগে থেকেই নির্বাচন কমিশন বিজেপি-র নির্দেশে কাজ করছে বলে অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার রাজ্যের নির্বাচনের দায়িত্বে থাকা পর্যবেক্ষক, বিশেষ পর্যবেক্ষক ও পুলিশ পর্যবেক্ষকের মধ্যে হোয়াটস অ্যাপে চ্যাটের বিস্তারিত নথি দেখান মমতা। সেই নথি দেখিয়ে তিনি বলেন, নির্বাচনের পরে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE