×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ অগস্ট ২০২১ ই-পেপার

বীরভূমে ভোটের আগে তারাপীঠে যুযুধানদের পুজোর ভিড়, শামিল মমতা থেকে লকেট

নিজস্ব সংবাদদাতা
বোলপুর ২৪ এপ্রিল ২০২১ ১৫:২৫
মমতা ও লকেট

মমতা ও লকেট
—ফাইল চিত্র।

শেষ দফায় আগামী ২৯ এপ্রিল নির্বাচন বীরভূম জেলার সব ক’টি আসনে। তারই প্রচারে আপাতত রাজ্য রাজনীতির তাবড় নেতারা রয়েছেন বীরভূমে। প্রচার কর্মসূচির মধ্যেই তাঁদের কেউ কেউ আবার পৌঁছেছেন তারাপীঠের মন্দিরে। দিচ্ছেন পুজোও। সেই তালিকায় রয়েছেন মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়।

শনিবার বোলপুরে সাংবাদিক বৈঠক করেন মমতা। রবিবার তাঁর সাংবাদিক বৈঠক রয়েছেন মুর্শিদাবাদের বহরমপুরে। তার আগে শনিবার মমতা যান তারাপীঠের মন্দিরে। আগামী বৃহস্পতিবার বীরভূমের ১১টি বিধানসভা আসনে ভোট। ওই সব আসনের তৃণমূল প্রার্থী ও জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে নিয়ে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেই বৈঠক শেষেই তিনি রওনা দেন তারাপীঠের উদ্দেশে।

Advertisement

মমতা তারাপীঠ পৌঁছনোর আগেই নিরাপত্তায় মুড়ে ফেলা হয় মন্দির চত্বর। মুখ্যমন্ত্রী হুইল চেয়ারে বসেই মন্দিরে প্রবেশ করেন। মন্দির ও সংলগ্ন এলাকা স্যানিটাইজও করা হয়। দুপুর ২টো নাগাদ মন্দিরে পৌঁছন তিনি। গর্ভগৃহে বেশ কিছু ক্ষণ থেকে পুজোও দেন তিনি। পুজোর উপাচার ছিল— শাড়ি, আলতা, সিঁদুর ও মিষ্টি। এর আগে পয়লা বৈশাখের আগের দিন সন্ধ্যায় কালীঘাট মন্দিরেও পুজো দেন মুখ্যমন্ত্রী।

তারাপীঠে পুজো দিচ্ছেন মমতা।

তারাপীঠে পুজো দিচ্ছেন মমতা।
—নিজস্ব চিত্র।


মমতা পৌঁছনোর কিছু ক্ষণ আগেই তারাপীঠে পুজো দেন বিজেপি সাংসদ তথা চুঁচুড়া আসনের প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। বীরভূমের ভোটপ্রচারে তিনিও এসেছিলেন জেলায়। তারাপীঠে পুজো দেওয়ার পর লকেট বলেন, ‘‘বীরভূমে এলে আমি প্রতি বারই তারামায়ের কাছে আসি।’’ মন্দির চত্বরে দাঁড়িয়ে তিনি তৃণমূলকে আক্রমণও করেন।

Advertisement