Advertisement
২৬ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Election: কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্য, ফিরহাদ হাকিমকে নোটিস দিল কমিশন

ফিরহাদের কেন্দ্র কলকাতা বন্দরের ভোট মিটে গিয়েছে। ফলে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা প্রমাণিত হলেও কী পদক্ষেপ করা হয় সেটাই দেখার।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ০৯:০০
Share: Save:

বিদায়ী মন্ত্রী তথা কলকাতা বন্দরের তৃণমূল প্রার্থী ফিরহাদ হাকিমকে নোটিস দিল নির্বাচন কমিশন। কেন্দ্রীয় বাহিনী ও বিজেপি-র বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের জেরে তাঁকে ওই নোটিস দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে কমিশনের তরফে। কমিশন মনে করছে, ফিরহাদের ওই মন্তব্য আদর্শ আচরণবিধির পরিপন্থী। আগামী ২৪ ঘন্টার মধ্যে ওই নোটিসের জবাব না দিলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে কমিশন।

সম্প্রতি নেটমাধ্যমে ফিরহাদের একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে। ভিডিয়োতে কেন্দ্রীয় বাহিনী ও বিজেপি-র বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্য করতে শোনা যায় কলকাতা পুরসভার প্রাক্তন মেয়রকে। আনন্দবাজার ডিজিটাল অবশ্য সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। সেই ভিডিয়োর ফেসবুক লিঙ্ক কমিশনে জমা দিয়ে অভিযোগ জানায় বিজেপি। তারই প্রেক্ষিতে মঙ্গলবার ফিরহাদকে নোটিস দেয় কমিশন। কমিশন মনে করছে, অবাধ ও শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে আদর্শ আচরণবিধির যে উল্লেখ রয়েছে ফিরহাদের মন্তব্যে তা বিঘ্নিত হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে উত্তর না দিলে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানিয়ে দিয়েছে কমিশন।

বিজেপি তাঁর বিরুদ্ধে কমিশনে নালিশ করলেও ওই ভিডিয়োর সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন ফিরহাদ। তিনি জানিয়েছিলেন, চক্রান্ত করে তাঁকে ফাঁসানো হচ্ছে। ওই ভিডিয়োতে এমন কিছু শব্দ ব্যবহার করা হয়েছে, যা তিনি বলেননি বলেও দাবি করেছেন তিনি। তবে এখন তৃণমূল প্রার্থীকে কমিশনের নোটিসের জবাব দিতে হবে। ফিরহাদের কেন্দ্র কলকাতা বন্দরের অবশ্য ভোট মিটে গিয়েছে। সে ক্ষেত্রে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা প্রমাণিত হলেও কমিশন কী পদক্ষেপ করে সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Assembly Election 2021 Firhad Hakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE