Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Election: অষ্টম দফায় বুথ পাহারায় ৬৪১ কোম্পানি বাহিনী, বীরভূমে ৬ পুলিশ পর্যবেক্ষক, জানাল কমিশন

২৯ এপ্রিল  অষ্টম তথা শেষ দফায় ৪ জেলার মোট ৩৫টি আসনের ভোটগ্রহণ হবে।

অষ্টম দফায় ভোট পরিচালনার কাজে লাগানো হবে ৭৫৩ কোম্পানি বাহিনী।

অষ্টম দফায় ভোট পরিচালনার কাজে লাগানো হবে ৭৫৩ কোম্পানি বাহিনী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ০০:৪৯
Share: Save:

নীলবাড়ির লড়াইয়ের অষ্টম তথা শেষ দফায় সুষ্ঠু ভাবে ভোট পরিচালনার কাজে লাগানো হবে ৭৫৩ কোম্পানি বাহিনী। তার মধ্যে বুথ পাহারার কাজে ৬৪১ কোম্পানি বাহিনী মোতায়েন থাকবে। বাকিদের রিজার্ভে রাখা হবে। মঙ্গলবার এ তথ্য জানিয়েছে নির্বাচন কমিশন। পাশাপাশি, ২৯ এপ্রিল শেষ দফায় ৪ জেলার মোট ৩৫টি আসনের ভোটে কমিশন শুধুমাত্র বীরভূমেই ৬ জন পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করেছে। মূলত ওই জেলার সংবেদনশীল বেশি বুথ থাকায় এই সংখ্যক পর্যবেক্ষককে কাজ লাগাবে কমিশন।

কমিশন সূত্রে খবর, শেষ দফায় বীরভূমে ২২৪, কলকাতা উত্তরে ৯৫, মালদহে ১১০ এবং মুর্শিদাবাদে ২১২ কোম্পানি বাহিনী কাজে লাগানো হবে। বৃহস্পতিবার ওই দফায় মোট বুথ থাকবে ১১,৮৬০টি। এর মধ্যে বীরভূমের ১১টি আসনের জন্য ৩,৯০৮টি বুধ রয়েছে। মালদহের মোট ১২টি আসনের মধ্যে ৬টি আসনে ভোট হবে। সে জন্য ২,০৭৩ টি বুথ থাকবে। মুর্শিদাবাদের ২২টির মধ্যে ভোট ১১টিতে। তার জন্য ৩,৭৯৬টি বুথ করা হয়েছে। কলকাতা উত্তরে ১১টি আসনের মধ্যে ৭টিতে ভোট। সে জন্য ওই এলাকায় ২,০৮৩টি বুথ রয়েছে।

মঙ্গলবার কমিশন আরও জানিয়েছে, এ রাজ্যে ভোটের জন্য মোট ১,০৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছিল। তার মধ্যে ৭৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এই শেষ দফার নির্বাচনে ব্যবহার করা হবে। বাকি ৩১৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে ছেড়ে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE