Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Bengal polls 2021: প্রার্থী বদলের দাবিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ বনগাঁ উত্তরের কয়েক শো তৃণমূল কর্মী-সমর্থকের

নিজস্ব সংবাদদাতা
বনগাঁ ০৮ মার্চ ২০২১ ১৮:৩৫
প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ।

প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ।
নিজস্ব চিত্র।

প্রার্থী বদলের দাবিতে তৃণমূল কর্মী সমর্থকদের বিক্ষোভ অব্যাহত বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রে। এই কেন্দ্রে তৃণমূলের শ্যামল রায়ের পরিবর্তে শঙ্কর আঢ্যকে প্রার্থী করার দাবিতে শনিবার থেকে বিক্ষোভ চলছে। সোমবারও রাস্তায় টায়ার জ্বালিয়ে চলে অবরোধ বিক্ষোভ।

দলনেত্রী নিজে প্রার্থী তালিকা ঘোষণা করার পরেও সমস্যার অন্ত নেই। জায়গায় জায়গায় তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ, বিক্ষোভ চলছে। সেই তালিকায় রয়েছে বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রও।

বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রটি তাফসিলি জাতির জন্য সংরক্ষিত। দীর্ঘ দিনের প্রবীণ তৃণমূল কর্মী শ্যামল রায়ের নাম ঘোষণা করা হয় এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী হিসাবে। কিন্তু বনগাঁর পুরপ্রশাসক শঙ্কর আঢ্য দাবি করেন, তিনিও তফসিলি জাতি ভুক্ত। তাই তিনিই এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী পদের দাবিদার। যদিও বিষয়টি নিয়ে তিনি প্রকাশ্যে মুখ খোলেননি। তবে পথে নেমেছেন তাঁর সমর্থকরা।

Advertisement

শুক্রবার তৃণমূলের তালিকা ঘোষণা হওয়ার পরই বনগাঁ উত্তরের প্রার্থী বদলের দাবি উঠতে শুরু করে নেটমাধ্যমেও। শনিবার দলের বনগাঁ সেন্ট্রাল পার্টি অফিস থেকে মিছিল করে বনগাঁ বাটার মোড়ে পথ অবরোধ করেন কয়েকশো তৃণমূল কর্মী-সমর্থক।

শনিবার বিক্ষোভের জের চলে সোমবারও। প্রার্থী বদলের দাবি নিয়ে নারী দিবসে মিছিল অবরোধ বিক্ষোভ প্রদর্শনে নামেন মহিলা তৃণমূল কর্মী-সমর্থকরা। যশোর রোডের রামনগর মোড়ে টায়ার জ্বালিয়ে, প্লাকার্ড নিয়ে বিক্ষোভ দেখানো হয়। প্লাকার্ডে দাবি করা হয়, করোনা, আমপানের সময় এলাকার মানুষের পাশে থেকেছেন শঙ্কর। তাঁকেই বনগাঁ উত্তরের প্রার্থী হিসাবে চান তাঁরা। প্রায় ঘণ্টাখানেক চলে এই বিক্ষোভ। তবে এই প্রার্থী বদলের দাবি বা বিক্ষোভ নিয়ে শ্যামল বা শঙ্কর কেউই কোনও মন্তব্য করতে চাননি।

আরও পড়ুন

Advertisement