×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জুন ২০২১ ই-পেপার

Bengal Election: হলদিয়ায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে মারধরের অভিযোগ, প্রতিবাদে পথ অবরোধ তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা
হলদিয়া ০৬ মে ২০২১ ১৭:১০


নিজস্ব চিত্র।

মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে হেরে যাওয়ার পর থেকেই পুনর্গণনার দাবিতে হলদিয়ার মঞ্জুশ্রী মোড়ে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছিল তৃণমূল। অভিযোগ, সেই বিক্ষোভ বানচাল করতে তৃণমূল কর্মীদের লক্ষ্য করে বোমা ছোড়া হয়। ঘটনার প্রতিবাদ জানাতে গেলে পুলিশের থেকে কোনও সহযোগিতা মেলেনি বলে অভিযোগ। উল্টে কেন্দ্রীয় বাহিনীর হাতে বেধড়ক মার খেয়ে একাধিক তৃণমূল কর্মী হাসপাতালে চিকিৎসাধীন বলে দাবি করা হয়েছে শাসক দলের তরফে।

এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার মঞ্জুশ্রী মোড়ে অবরোধ শুরু করেছেন তৃণমূলের নেতা-কর্মীরা। জেলা যুব তৃণমূলের সহ-সভাপতি আসগর আলির অভিযোগ, ‘‘বুধবার রাতে তৃণমূল কর্মীরা যখন অবস্থান স্থল থেকে বাড়ি ফিরছিলেন সেই সময় তাঁদের ওপর বোমা মারা হয়েছে। এছাড়াও কেন্দ্রীয় বাহিনীর হাতে মার খেয়ে কয়েকজন তৃণমূল কর্মী হাসপাতালে চিকিৎসাধীন। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে পুলিশের কাছে বার বার অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি।’’

যদিও আসগর জানিয়েছেন, নন্দীগ্রামের ভোট পুনর্গণনার দাবিতে অবস্থান চালালেও সাধারণ মানুষের সমস্যার কথা মাথায় রেখে পথ অবরোধ সরিয়ে নেওয়া হবে।

Advertisement

বিজেপি-র বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে হলদিয়ার সদ্য নির্বাচিত বিজেপি বিধায়ক তাপসী মণ্ডলের সঙ্গে যোগাযোগের চেষ্টা হলেও কোনও উত্তর পাওয়া যায়নি।

তৃণমূলের বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান পূর্ব মেদিনীপুরের সদ্য নিযুক্ত জেলাশাসক পূর্নেন্দু মাজি। তিনি আশ্বস্ত করে বলেন, যদি কোনও হামলার ঘটনা হয়ে থাকে তবে পুলিশ তার তদন্ত করবে। তবে তৃণমূল কর্মীদের রাস্তা অবরোধ ও বিক্ষোভ থেকে সরে আসার আবেদন জানিয়েছেন তিনি। কোভিড পরিস্থিতিতে সবাইকে সাবধানে থাকার বার্তা দিয়েছেন তিনি।

Advertisement