Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Election: ৯৬৬ ভোটারের জন্য ১০০ নিরাপত্তারক্ষী! কড়া নিরাপত্তায় ভোট চলছে শীতলখুচিতে

তৃণমূলের অভিযোগ, বিজেপি প্রার্থী বরেণচন্দ্র বর্মন গাড়িতে দলীয় পতাকা লাগিয়ে ভোটগ্রহণ কেন্দ্রের ১০০ মিটারের মধ্যে গিয়েছেন।

কড়া নিরাপত্তায় চলছে ভোট।

কড়া নিরাপত্তায় চলছে ভোট। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শীতলখুচি শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ১২:০৯
Share: Save:

শীতলখুচি-কাণ্ডের ১৯ দিন পরে জোড়পাটকির ১২৬ নম্বর বুথে চলছে ভোটগ্রহণ। গত ১০ এপ্রিল এই বুথেই কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জন প্রাণ হারানোয় বন্ধ করে দেওয়া হয় ভোট। কোনও অপ্রীতিকর ঘটনা যাতে আর না ঘটে তার জন্য বৃহষ্পতিবার মোতায়েন করা হয়েছে বিশাল বাহিনী। যদিও তার মধ্যেও বিক্ষিপ্ত অশান্তির ঘটনা সামনে এসেছে।

এই বুথের মোট ভোটার ৯৬৬ জন। তার জন্য মোতায়েন রয়েছে ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এ ছাড়া রাজ্য পুলিশ ও কুইক রেসপন্স দলও রয়েছে। সব মিলিয়ে ওই একটি বুথেই মোতায়েন রয়েছে ১০০ নিরাপত্তারক্ষী। অর্থাৎ প্রতি ১০ ভোটারের জন্য ১ জনের বেশি নিরাপত্তারক্ষী রয়েছেন সেখানে।

যদিও তার মধ্যেই তৃণমূল অভিযোগ করে, বিজেপি প্রার্থী বরেণচন্দ্র বর্মন গাড়িতে দলীয় পতাকা লাগিয়ে ভোটগ্রহণ কেন্দ্রের ১০০ মিটারের মধ্যে গিয়েছেন। তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়কে দেখা যায় মাথাভাঙা থানার আইসি এবং নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের সঙ্গে ধমকের সুরে কথা বলছেন।

পরে পার্থপ্রতিম বলেন, ‘‘যেখানে শান্তিপূর্ণ ভোট প্রক্রিয়া চলছে সেখানে বিজেপি প্রার্থী নিজের গাড়িতে পতাকা লাগিয়ে কী করে প্রশাসনের সামনে দিয়ে বুথের ১০০ মিটারের মধ্যে চলে আসেন। কেন্দ্রীয় বাহিনী, নির্বাচন কমিশন বিজেপি-র দালালি করছে। বিজেপি-র সঙ্গে যোগসাজশ করেই এই নির্বাচন প্রক্রিয়া চলছে। আমি নির্বাচন কমিশন এবং দলনেত্রীকে বিষয়টি জানাব।’’

অন্য দিকে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করে বিজেপি প্রার্থী বলেন, ‘‘মিথ্যা অভিযোগ আনা হচ্ছে আমার বিরুদ্ধে। আমি বুথের ১০০ মিটার থেকে অনেক দূরে ছিলাম। আমার গাড়ির চালক আমাকে নামিয়ে দিতে এসেছিল। তার পরেই চালক গাড়ি নিয়ে চলে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Assembly Election 2021 Sitalkuchi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE