Advertisement
০৩ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee Rally: ‘এমপি হয়ে ভরাডুবি, এমএলএ হয়ে বাজাবে ডুগডুগি’, বিজেপি-র প্রার্থিতালিকা নিয়ে কটাক্ষ মমতার

পুরুলিয়ার বলরামপুরের জনসভা থেকে বিজেপি-কে নিশানা করেছেন তৃণমূলনেত্রী। একই সঙ্গে মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণও শানিয়েছেন তিনি।

বলরামপুরের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়।

বলরামপুরের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ১৭:৪১
Share: Save:

নীল বাড়ির লড়াইয়ে সাংসদদের প্রার্থী করা নিয়ে বিজেপি-কে কটাক্ষ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবার পুরুলিয়ার বলরামপুরের জনসভা থেকে বিজেপি-কে নিশানা করেছেন তৃণমূলনেত্রী। একই সঙ্গে মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণও শানিয়েছেন তিনি। লোকসভা ভোটে বিজেপি-র ১৮ জন জিতে সংসদে গিয়েছেন। সেই প্রসঙ্গ টেনে বিজেপি সাংসদরা রাজ্যে কী কাজ করেছেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন মমতা। পাশাপাশি, তুলে ধরেছেন তৃণমূল সরকারের উন্নয়নের ফিরিস্তিও।

সোমবার পুরুলিয়ার ঝালদা এবং বলরামপুরে জোড়া সভা ছিল তৃণমূলনেত্রীর। গত ১০ মার্চ নন্দীগ্রাম-কাণ্ডের পর এই প্রথম জেলা সফর। সেই সফরে মমতা কী বার্তা দেন, সে দিকেই নজর ছিল সকলের। ঝালদার সভা থেকে বিজেপি-কে নিশানা করে একের পর এক তোপ দেগেছেন তৃণমূল নেত্রী। সেই ঝাঁঝ বজায় ছিল বলরামপুরের জনসভাতেও। সেখানে রাজ্য সরকারের উন্নয়নের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘‘বিজেপি দেখাক যে আজ পর্যন্ত তারা একটা কাজ করেছে। ২ বছর আগে এখান থেকে তারা জিতে গিয়েছে। বাংলা থেকে ওদের এখন ১৮ জন সাংসদ। আজকে তাঁরা আবার বিধানসভা নির্বাচনে দাঁড়িয়েছেন। এমপি হয়ে ভরাডুবি, এমএলএ হয়ে বাজাবে ডুগডুগি! কী কী হবেন আর? এমপি হবেন, এমএলএ হবেন, দাঙ্গা করবেন, কুৎসা করবেন। অত্যাচার করবেন, চক্রান্ত করবেন।’’ ঘটনাচক্রে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে পুরুলিয়া আসনটি দখল করে বিজেপি। সোমবার সেই প্রসঙ্গও টেনে আনেন মমতা।

ঘটনাচক্রে রবিবার তৃতীয় এবং চতুর্থ দফার প্রার্থিতালিকা ঘোষণা করেছে বিজেপি। তাৎপর্যপূণ ভাবে বিধানসভা নির্বাচনে প্রার্থী করা হয়েছে বিজেপি-র ৪ সাংসদকেও। আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়কে টালিগঞ্জে, হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে চুঁচুড়ায়, কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিককে দিনহাটায় পাঠানোর পাশাপাশি বিজেপি-র রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তকে তারকেশ্বর আসনের প্রার্থী করা হয়েছে। ‘উচ্চ বিদ্যালয়’-এর পড়ুয়াদের কেন ‘নিচু ক্লাস’-এর পরীক্ষায় ঠেলে দেওয়া হল? বিজেপি-র প্রার্থিতালিকা প্রকাশের পর এই প্রশ্ন তুলেছেন রাজনৈতিক মহলের একাংশ। তা এ বার খুঁচিয়ে দিয়েছেন তৃণমূল নেত্রীও।

সোমবার গ্যাস, পেট্রোপণ্য-সহ সার্বিক মূল্যবৃদ্ধি বিজেপি-র বিরুদ্ধে তোপ দেগেছেন মমতা। তাঁর অভিযোগ, ‘‘দিল্লি দখল করে দেশের সর্বনাশ করেছে বিজেপি। বিজেপি সারা দেশে স্বেচ্ছাচারিতা চালাচ্ছে, মানুষের কণ্ঠরোধ করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE