×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জুলাই ২০২১ ই-পেপার

বিনোদন

Baba Baby o...: যিশু ও সোলাঙ্কি অভিনীত ‘বাবা বেবি ও...’ ছবির ‘বেবিরা’ কেমন ছিল সেটে? দেখুন ভিডিয়ো

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ জুলাই ২০২১ ১৪:০১


‘বাবা বেবি ও...’ ছবির দুই নায়ককে চেনেন? সাড়ে সাত মাসের কাইজান কামাল আর অভিরাজ সাহা। একরত্তি শিশুদের নিয়ে ১৬ দিনে শ্যুট শেষ করলেন পরিচালক অরিত্র মুখোপাধ্যায়। অভিনেতা যিশু সেনগুপ্ত এবং অভিনেত্রী সোলাঙ্কি রায়কেও তাদের ‘মুড’ বুঝে কাজ করতে হয়েছে। প্রযোজনা সংস্থা উইন্ডোজের আগামী ছবির গল্পে তাদের দেখা যাবে মুখ্য ভূমিকায়।

ছবির সেট থেকে শ্যুটের সময়— সব কিছুই তৈরি হয়েছিল কাইজান আর অভিরাজের কথা ভেবে। উইন্ডোজের পক্ষ থেকে ছবির দুই সহযোগী পরিচালক এক টানা শিশুদের বাড়িতে হাজির থাকতেন। আনন্দবাজার অনলাইনকে অরিত্র বললেন, “ওরা কখন খায়, কখন ঘুমোতে যায়, কী করলে আনন্দ পায়— তার একটা তালিকা তৈরি করা হয়েছিল। সেটে ওদের ঘর বানানো হয়েছিল। সেখানে ওরা খেত, ঘুমত, রেগে যেত। এমনকি খেলতে খেলতে ভাব করেছিল একে অপরের সঙ্গে।”

কোভিডের সময় অতিরিক্ত সতর্কতা মেনে প্রযোজনা সংস্থা উইন্ডোজ এই ছবির কাজ করেছিল। শিশুদের ব্যবহৃত চাদর, বালিশই সেটে ব্যবহার করা হয়েছিল। অরিত্র বললেন, “ওরা সেটে আসার আগে সব স্যানিটাইজ করা হত। আমাদের ইউনিট এবং ওদের বাবা-মায়েরা খুব সহযোগিতা করেছিলেন। বাচ্চারা সেটে এলে কেউ কথা বলত না, পাছে ওদের মন অন্য দিকে চলে যায়!”

Advertisement

আরও ভিডিয়ো