Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ushasi Roy

‘মা বলতে আমার কাছে সব সমস্যার সমাধান’, মাতৃদিবসে আবেগপ্রবণ ঊষসী

একটা বয়সের পর মা-মেয়ের সম্পর্কের উত্তরণ ঘটে বন্ধুত্বে। এমনটাই মনে করেন উষসীর মা সোমা রায়। বড় হয়ে গেলেও মেয়েরাও যে মায়ের অবলম্বন হয়ে পাশে থাকে, সে কথা বলেছেন তিনি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ১৯:০৪
Share: Save:

‘মা’ বলতে ঊষসী রায়ের কাছে সব সমস্যার সমাধান। যে কোনও কঠিন পরিস্থিতিতেই অভিনেত্রীর মা-ই তাঁর সাহস। তাঁকে ‘ক্যাপ্টেন আমেরিকা’-র সঙ্গেই তুলনা করে ফেলেছেন ঊষসী। কারণ আজ পর্যন্ত সব সময় মেয়েকে নিজের সবটা দিয়ে আগলে রেখেছেন তিনি। তাই মা ঊষসীর কাছে কোনও ‘সুপারহিরো’-র থেকে কম নন।

একটা বয়সের পর মা-মেয়ের সম্পর্কের উত্তরণ ঘটে বন্ধুত্বে। এমনটাই মনে করেন উষসীর মা সোমা রায়। বড় হয়ে গেলেও মেয়েরাও যে মায়ের অবলম্বন হয়ে পাশে থাকে, সে কথা বলেছেন তিনি। সোমা মনে করেন, মা হওয়ার জন্য সন্তানের জন্ম দিতে হয় না। প্রত্যেকটি মেয়ের মধ্যেই থাকে মাতৃসত্তা। তিনি বললেন, “সন্তান থাকলেই যে একটি মেয়ের মধ্যে মায়ের অনুভূতি কাজ করবে, এমনটা নয়। সন্তান না থাকলেও নানা ভাবে সেই অনুভূতিগুলো তারা প্রকাশ করে। শুধু সেটা দেখার চোখ আমাদের থাকতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE