Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

বিনোদন

Alina Rai: ক্যাটরিনার ‘যমজ’, বলিউডে অভিনয়ও করছেন, ইনিও এক রাইসুন্দরী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৩:৩৮
এঁর কথা কি সলমন খান জানেন? হয়তো জানেন না। কারণ নিন্দকরা বলছেন, জানলে এত দিনে তাঁর বলিউডের নায়িকা হওয়া কেউ ঠেকাতে পারত না।

ক্যাটরিনা কইফের মতো দেখতে এই অভিনেত্রীকে নায়িকা বানিয়ে অন্তত একটি সিনেমা করতেনই ‘ভাইজান’। যেমন এর আগে স্নেহা উলাল বা জারিন খানের সঙ্গে করেছেন। দু’জনেই ছিলেন সলমনের প্রাক্তন প্রেমিকাদের ‘যমজ’।
Advertisement
নাম আলিনা রাই। ক্যাটরিনার হুবহু এই অভিনেত্রীর অবশ্য বলিউড অভিষেক হয়ে গিয়েছে। ‘লখনউ জংশন’ নামে একটি হিন্দি ছবিতে অভিনয় করেছেন। যদিও অতিমারিতে সেই ছবি সিনেমা হলের মুখ দেখেনি।

তবু কেরিয়ারের জন্য ক্যাটরিনায় ভর করতে নারাজ আলিনা। ওই অভিনেত্রী জানিয়েছেন, ক্যাটরিনার মতো দেখতে বলে নয়, অভিনয়ের জোরেই বলিউডে প্রতিষ্ঠিত হতে চান তিনি।
Advertisement
যদিও ইনস্টাগ্রাম বা টিকটকে অভিনেত্রীর অনুগামীদের মত, অভিনয় এবং রসবোধে তিনি ক্যাটরিনার থেকে অনেক এগিয়ে। বলিউডে ঠিকমতো সুযোগ পেলে ক্যাটরিনাকেও টেক্কা দেবেন বলে দাবি তাঁদের।

ইনস্টাগ্রাম রিল বা টিকটকে নিয়মিত নিজের ভিডিয়ো দেন এই অভিনেত্রী। সেই সব ভিডিয়োর দর্শক লাখের উপর। ইনস্টাগ্রামে আলিনার অনুগামীও আড়াই লক্ষ ছুঁইছুঁই।

আলিনার বয়স ২৫। জনপ্রিয়তায় না হলেও উচ্চতা আর ওজনে প্রায় ক্যাটরিনার সমান আলিনা। ক্যাটরিনা ১.৬৮ মিটার, ওজন ৫৫ কেজি। আলিনাও ৫৫ কেজি। তবে উচ্চতা ১.৬৭ মিটার।

শরীরচর্চা নিয়ে একনিষ্ঠ বলে বলিউডে ক্যাটরিনার সুনাম রয়েছে। আলিনাও প্রায়শই জিমে ঘাম ঝরানোর ভিডিয়ো দেন ইনস্টাগ্রামে। আলিনার শারীরিক মাপজোক, ৩২-২৬-৩০। ক্যাটরিনার ৩৪-২৬-৩৪।

তবে দু’জনের সবচেয়ে বেশি মিল মুখের আদলে। এক ঝলক নয়, বেশ কয়েক ঝলক দর্শনেও তাঁকে ক্যাটরিনা বলেই মনে হবে। আর সেই ভুল মাঝেমধ্যে করেন ক্যাট-এর অনুগামীরাও।

টিকটকে মজার ভিডিয়ো পোস্ট করেন আলিনা। সেই সব ভিডিয়োয় আলিনার রসবোধ প্রশংসিত হয়েছে। অনুগামীরা বিভিন্ন ভিডিয়ো দেখে মত দিয়েছেন, আলিনা অভিনয় মন্দ করেন না।

তবে বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রীর সঙ্গে হুবহু সাদৃশ্যই যে তাঁর জনপ্রিয়তার মূল কারণ, তা মানতে অস্বীকার করেননি আলিনা। বরং অনেক সময় ক্যাটরিনার মতো সেজে ছবি পোস্ট করেন তিনি।

ক্যাটরিনার ছায়ায় থাকতে চান না বলে দাবি করলেও তাঁকে দেখে যে অনেকে ক্যাটরিনা ভেবে ভুল করেন, সে বিষয়টি উপভোগই করেন আলিনা। ইনস্টাগ্রামে মাঝে মধ্যেই ক্যাটের ফিল্মের গানের রিল ভিডিয়োও দেন তিনি।

২০২০ সালে তাঁর ছবির কাজ শেষ করেছেন। ২০১৯ সালে যশরাজ ফিল্মসের একটি মিউজিক ভিডিয়োতেও অভিনয় করেছেন আলিনা।

অভিনেত্রী মনে করেন বলিউডে তাঁর পুরোদমে অভিনয় এখন শুধু সময়ের অপেক্ষা। অভিনয় করতে তিনি ভালবাসেন। আর অভিনয়ের জোরেই বলিউডে স্বনামে প্রতিষ্ঠিত হবেন তিনি।