Advertisement
২৫ এপ্রিল ২০২৪
একনাথ শিন্ডে।

একনাথ শিন্ডে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৬:৫৫
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৬:৩০ key status

উদ্ধবের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে পারেন বিদ্রোহীরা

উদ্ধবের সরকারের বিরুদ্ধে বিদ্রোহী বিধায়কেরা অনাস্থা প্রস্তাব আনতে পারেন বলে সূত্রের খবর। সেক্ষেত্রে মহারাষ্ট্রে অনাস্থা ভোট হতে পারে আগামী ৩০ জুন অর্থাৎ বৃহস্পতিবার। 

timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৬:২৭ key status

বিদ্রোহীদের বার্তা উদ্ধবের

বিদ্রোহী সেনাদের আলোচনায় বসার বর্তা দিলেন শিবসেনা প্রধান তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি বললেন,  ‘‘আপনাদের আবেগ বুঝি, কিন্তু আপনারা বিভ্রান্ত হবেন না, আপনারা যা চাইছেন, তা পাওয়ার অন্য রাস্তাও আছে। আমরা একসঙ্গে বসে সেই রাস্তা ঠিক করতে পারি। শিবসেনা প্রধান এবং শিবসেনা পরিবারের সদস্য হিসেবে আপনাদের জন্য আমি চিন্তিত। আপনারা আসুন, দেখুন এবং উপভোগ করুন।’’

Advertisement
timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৫:০০ key status

বিরোধী আসনে বসতে আপত্তি নেই: এনসিপি

শরদ পাওয়ার জানিয়েছেন, মহারাষ্ট্র সরকারে তাঁরা বিরোধী হিসেবে বসতে রাজি। তবে মহারাষ্ট্রের সরকারের ভবিষ্যতে কী হবে তা ৫০ জন বিদ্রোহী বিধায়ককেই ঠিক করতে হবে।

timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৪:৫৪ key status

মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে বৈঠকে ফড়নবিশ

বিজেপি নেতা এবং মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ দিল্লিতে বৈঠক করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সভাপতি জেপি নড্ডা এবং সাধারণ সচিব বিএল সন্তোষের সঙ্গে। সূত্রের খবর, মহারাষ্ট্রের নতুন সরকার গঠনের প্রভূত সম্ভাবনার কথা ভেবেই আগাম আলোচনার জন্য বসতে চলেছে এই বৈঠক। 

timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৪:৫০ key status

উদ্ধবের মন্ত্রিসভার বৈঠক ৫টায়

বৈঠক হওয়ার কথা ছিল দুপুর আড়াইটেয়। একনাথ শিন্ডে সংবাদ মাধ্যমে চ্যালেঞ্জ করার পর সেই বৈঠক পিছিয়ে দেওয়া হয়েছিল। পরে জানানো হয়েছে, উদ্ধব তাঁর মন্ত্রীদের সঙ্গে সাক্ষাৎ করবেন মঙ্গলবারই বিকেল ৫টায়।

timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৪:১৯ key status

সেনা-বিজেপি জোট কি হচ্ছে!

বিদ্রোহী ‘সেনা’ শিবিরের দাবি, বিজেপির সঙ্গে তাদের হাত মেলানো এখন শুধু সময়ের অপেক্ষা। শিন্ডে মঙ্গলবারই মুম্বইয়ে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করার কথা বলেছেন। যেহেতু সোমবার সুপ্রিম কোর্ট মহারাষ্ট্রের আস্থা ভোট পিছনোর আর্জি খারিজ করে দিয়েছিল, তাই অনুমান রাজ্যপালের সঙ্গে দেখা করে আস্থা ভোটের দাবি জানাতে পারেন শিন্ডে। অন্য দিকে, গুয়াহাটিতে র‌্যাডিসন ব্লু হোটেলের বাইরে শিন্ডেকে স্পষ্ট বলতে শোনা গিয়েছে বৃহস্পতিবারই তাঁর শিবিরের ৫০ জন বিধায়ক পৌঁছে যাবেন মুম্বইয়ে। 

Advertisement
timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৪:০৫ key status

সুপার ৫০ নিয়ে উদ্ধবকে চ্যালেঞ্জ শিন্ডের

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে খোলাখুলি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন একনাথ শিন্ডে। তিনি জানালেন বৃহস্পতিবার  তাঁর অনুগত ৫০জন সরকার বিরোধী বিধায়ক মহারাষ্ট্রে পৌঁছে যাবেন।

timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৪:০০ key status

মন্ত্রিসভার বৈঠক পিছিয়ে দিলেন উদ্ধব ঠাকরে

মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শিন্ডের সুপার ৫০ চ্যালেঞ্জের পর তিনি সেই বৈঠক পিছিয়ে দিয়েছেন বলে খবর। 

timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৪:০০ key status

দিল্লি পৌঁছলেন দেবেন্দ্র ফড়নবিশ

মুম্বইয়ের পাশাপাশি দিল্লিতেও কি বসছে মহারাষ্ট্রের ভাগ্য নির্ধারণের বৈঠক! মঙ্গলবার দুপুরে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ পৌঁছে গিয়েছেন নয়াদিল্লিতে। সেখানে তিনি বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে পারেন বলে সূত্রের খবর।

timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৩:৫৯ key status

রাজ্যপালের সঙ্গে দেখা করবেন, জানিয়ে দিলেন শিন্ডে!

মুম্বই গিয়ে রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারির সঙ্গে কথা বলবেন বলে জানিয়ে দিলেন মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কদের নেতা একনাথ শিন্ডে। গুয়াহাটি ছাড়ার আগে সাংবাদিক বৈঠকে শিন্ডে এ কথাও জানান, তাঁর সঙ্গে ৫০ জন বিধায়ক স্বেচ্ছায় রয়েছেন। তাঁরাই মহারাষ্ট্রে শিবসেনার নেতৃত্ব দেবেন। 

timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৩:৪৬ key status

শীগগিরই মুম্বই যাচ্ছি, বললেন একনাথ শিন্ডে

গুয়াহাটি ছাড়ার আগে র‌্যাডিসন ব্লু হোটেলের বাইরে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন একনাথ শিন্ডে। সেই ভিডিয়োয় তাঁকে মুম্বই যাওয়ার কথা বলতে শোনা গিয়েছে বলে একটি সংবাদ সংস্থা সূত্রে খবর। তারা জানিয়েছে, শিন্ডে বলেছেন, মুম্বই যাওয়ার পর তিনি কোথায় যাবেন  সে ব্যাপারে সংবাদ মাধ্যমকে জানাবেন আরেক বিদ্রোহী বিধায়ক দীপক কেসরকর। 

timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৩:৪৩ key status

দিল্লির দিকে রওনা হচ্ছেন শিন্ডে! না কি মহারাষ্ট্র

একটি সংবাদ সংস্থা সূত্রে খবর, মহারাষ্ট্রের বিদ্রোহী সেনা বিধায়কদের নেতা একনাথ শিন্ডে মঙ্গলবারই গুয়াহাটির হোটেল ছেড়ে রওনা দিতে পারেন শিন্ডে।তবে তিনি দিল্লিতে যাবেন, না কি মহারাষ্ট্রে তা নিয়ে জল্পনা তুঙ্গে। ওই সূত্রই শিন্ডের এক বিদ্রোহী  বিধায়ক সদা সর্ভাঙ্করকে উদ্ধৃত করে জানিয়েছে, মঙ্গলবারই রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারির সঙ্গে দেখা করতে পারেন শিন্ডে। 

timer শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৩:৩৬ key status

বিজেপির সঙ্গে হাত মেলাতে পারেন বিদ্রোহীরা!

শিন্ডে ঘনিষ্ঠ ওই নেতা এক সংবাদ সংস্থাকে বিশেষ সাক্ষাৎকারে জানিয়েছে, মহারাষ্ট্রে নতুন সরকার গড়তে প্রয়োজনে বিজেপির সঙ্গে হাত মেলাবে মহারাষ্ট্রের বিদ্রোহী বিধায়কেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE