• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোন ট্রেন কখন ছাড়বে, দেখে নিন সময়সূচি

তৃতীয় দফায় লকডাউন চলাকালীনই স্পেশাল প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। মঙ্গলবার থেকে ধাপে ধাপে এই প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা শুরু হচ্ছে। প্রাথমিক ভাবে নয়াদিল্লি থেকে ১৫ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিল্লি থেকে হাওড়া, ডিব্রুগড়, আগরতলা, রাজেন্দ্র নগর (পটনা), বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকেন্দরাবাদ, বেঙ্গালুরু, তিরুঅনন্তপুরম, মডগাঁও, মুম্বই সেন্ট্রাল, আমদাবাদ ও জম্মু-তাওয়াইয়ের মধ্যে ট্রেন চলবে।

এর মধ্যে আগামী কাল থেকে প্রতিদিন বিকাল ৪টে ৫০ মিনিটে হাওড়া থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবে একটি ট্রেন। সেটি দিল্লি পৌঁছবে পর দিন সকাল ১০টায়। আবার বিকাল ৪টে ৫৫ মিনিটে দিল্লি থেকে রওনা দিয়ে পর দিন সকাল ৯টা ৫৫ মিনিটে হাওড়া পৌঁছবে আর একটি ট্রেন। একই ভাবে, প্রতিদিন রাত ৮টা ৩৫ মিনিটে ডিব্রুগড় থেকে রওনা দিয়ে পর দিন সকাল সওয়া ১০টায় দিল্লি পৌঁছবে একটি ট্রেন। আবার দিল্লি থেকে বিকাল ৪টে ১০ মিনিটে রওনা দিয়ে পর দিন সকাল ৭টায় ট্রেন ডিব্রুগড় পৌঁছবে।

তবে পশ্চিমবঙ্গের যে সমস্ত নাগরিক অন্য রাজ্যে রয়েছেন, সরাসরি রাজ্যে ফিরতে পারবেন না তাঁরা। ট্রেনে চেপে প্রথমে দিল্লি যেতে হবে তাঁদের। সেখান থেকে অন্য একটি ট্রেন ধরে নিজের রাজ্যে ফিরতে পারবেন। তার জন্য সোমবার বিকাল ৪টে থেকে আইআরসিটিসি-র ওয়েবসাইট থেকে টিকিং বুক করতে পারবেন যাত্রীরা।

হাওড়া এবং দিল্লির মধ্যে যে ট্রেনগুলি চলাচল করবে সে গুলিআসানসোল, ধানবাদ, গয়া জংশন, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশন, প্রয়াগরাজ জংশন এবং কানপুর স্টেশনে দাঁড়াবে। 


 

আরও পড়ুন: করোনা রোগীকে বাঁচাতে নিজের জীবন বাজি রাখলেন এই তরুণ চিকিৎসক​

আরও পড়ুন: বাড়ি ফিরতে চাওয়া স্বাভাবিক, কিন্তু ঠেকাতে হবে সংক্রমণও: মোদী​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন