Advertisement
১৫ জুন ২০২৪
Anushka Sen

সাত বছর থেকে অভিনয় শুরু, ‘দিল দোস্তি ডিলেমা’র বাঙালি অভিনেত্রী কাজ করেছেন ছোট পর্দায়ও

সমাজমাধ্যমে অনুষ্কার অনুরাগী মহল নজরে পড়ার মতো। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় অভিনেত্রীর অনুগামীর সংখ্যা প্রায় চার কোটির গণ্ডি ছুঁয়ে ফেলেছে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১৫:২৭
Share: Save:
০১ ১৫
Anushka Sen

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ‘দিল দোস্তি ডিলেমা’ নামের একটি ওয়েব সিরিজ়। সাত পর্বের সিরিজ় মুক্তির পর চর্চা শুরু হয়েছে বাঙালি অভিনেত্রী অনুষ্কা সেনকে নিয়ে। এই সিরিজ়ে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন তিনি।

০২ ১৫
Anushka Sen

২০০২ সালের ৪ অগস্ট রাঁচীর এক বাঙালি পরিবারে জন্ম অনুষ্কার। শৈশবেই বাবা-মায়ের সঙ্গে রাঁচী ছেড়ে মুম্বই চলে যান তিনি। ছোট থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল তাঁর।

০৩ ১৫
Anushka Sen

মুম্বইয়ের স্কুলে পড়াকালীন অভিনয় শুরু করেন অনুষ্কা। মাত্র সাত বছর বয়সে প্রথম অভিনয় তাঁর। ২০০৯ সালে ‘ইয়াহা মে ঘর ঘর খেলি’ নামের একটি হিন্দি ধারাবাহিকে শিশু অভিনেতা হিসাবে কাজ করতে দেখা যায় তাঁকে।

০৪ ১৫
Anushka Sen

২০১১ সালে ছোট পর্দায় সম্প্রচার শুরু হয় ‘দেবোঁ কে দেব… মহাদেব’ ধারাবাহিকের। এই হিন্দি ধারাবাহিকে পার্বতীর কিশোরী বয়সের ভূমিকায় অভিনয়ের সুযোগ পান অনুষ্কা।

০৫ ১৫
Anushka Sen

২০১৫ সালে বড় পর্দায় কাজ করতে দেখা যায় অনুষ্কাকে। ‘ক্রেজ়ি কুক্কর ফ্যামিলি’ নামে একটি ছবিতে অভিনয় করেন তিনি। কিন্তু ছবিটি কবে মুক্তি পেল, কবেই বা প্রেক্ষাগৃহ থেকে চলে গেল— সে বিষয়ে টের পাওয়া যায়নি।

০৬ ১৫
Anushka Sen

টানা চার বছর ‘বাল বীর’ নামে একটি ধারাবাহিকে অভিনয় করেন অনুষ্কা। তবে তিনি রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন ‘ঝাঁসি কি রানি’ ধারাবাহিকের মাধ্যমে। ২০১৯ সালের এই ধারাবাহিকে মুখ্যচরিত্রে অভিনয় করে ছোট পর্দার দর্শকের মনে জায়গা করে নেন তিনি।

০৭ ১৫
Anushka Sen

২০১৯ সালে ‘লিহাত: দ্য কুইল্ট’ নামে একটি ছবির পাশাপাশি ‘সম্মাদিত্তি’ নামের একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেন অনুষ্কা। এক বছর পর ‘আপনা টাইম ভি আয়েগা’ নামে একটি ধারাবাহিকেও অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৮ ১৫
Anushka Sen

অভিনয়ের পাশাপাশি নাচেও পারদর্শী অনুষ্কা। সমাজমাধ্যমে প্রভাবী হিসাবেও জনপ্রিয় তিনি। বিভিন্ন খ্যাতনামী সংস্থার বিজ্ঞাপনী প্রচারের সঙ্গে যুক্ত তিনি।

০৯ ১৫
Anushka Sen

২০২১ সালে ‘ফিয়ার ফ্যাক্টর: খতরোঁ কি খিলাড়ি’ নামের অ্যাডভেঞ্চার ঘরানার রিয়্যালিটি শোয়ে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেন অনুষ্কা। এই শোয়ের একাদশ সিজ়নে সঞ্চালনার দায়িত্বে ছিলেন বলি পরিচালক রোহিত শেট্টি। অ্যা়ডভেঞ্চার ঘরানার শোয়ের প্রতিযোগিতায় নবম স্থান দখল করেন অনুষ্কা।

১০ ১৫
Anushka Sen

নেহা কক্কর, মোনালি ঠাকুর, জ়ুবিন নটিয়ালের মতো গায়কদের সঙ্গে মিউজ়িক ভিডিয়োয় অভিনয় করতে দেখা গিয়েছে অনুষ্কাকে। শুধুমাত্র ‘দিল দোস্তি ডিলেমা’ই নয়, এর আগেও ওয়েব সিরিজ়ে অভিনয় করেছেন তিনি।

১১ ১৫
২০২১ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ওয়েব সিরিজ় ‘ক্র্যাশ’। এই সিরিজ়ে অভিনয়ের সুযোগ পান অনুষ্কা। তিন বছর পর ‘সোয়াং’ নামের একটি ওয়েব সিরিজ়েও অভিনয় করতে দেখা যায় তাঁকে।

২০২১ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ওয়েব সিরিজ় ‘ক্র্যাশ’। এই সিরিজ়ে অভিনয়ের সুযোগ পান অনুষ্কা। তিন বছর পর ‘সোয়াং’ নামের একটি ওয়েব সিরিজ়েও অভিনয় করতে দেখা যায় তাঁকে।

১২ ১৫
Anushka Sen

দ্বাদশ শ্রেণিতে বাণিজ্য নিয়ে পড়ার পর মুম্বইয়ের একটি কলেজে ভর্তি হন অনুষ্কা। বর্তমানে সেই কলেজে চলচ্চিত্র নির্মাণ নিয়ে পড়াশোনা করছেন বাঙালি অভিনেত্রী।

১৩ ১৫
Anushka Sen

২০২৩ সালে দক্ষিণ কোরিয়ার পর্যটন অ্যাম্বাসাডর হিসাবে নিযুক্ত হন অনুষ্কা। এমনকি, কোরিয়ায় গিয়ে ‘এশিয়া’ নামের একটি কোরিয়ান ছবিতেও অভিনয় করেছেন তিনি।

১৪ ১৫
Anushka Sen

২০২৩ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘অ্যাম আই নেক্সট’ নামের একটি ছবি। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন অনুষ্কা।

১৫ ১৫
Anushka Sen

সমাজমাধ্যমে অনুরাগী মহল নজরে পড়ার মতো অনুষ্কার। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় অভিনেত্রীর অনুগামীর সংখ্যা প্রায় চার কোটির গণ্ডি ছুঁয়ে ফেলেছে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE