Advertisement
২৩ এপ্রিল ২০২৪
21 July Rally

হাওড়া স্টেশনে সকাল থেকেই ধর্মতলাগামী তৃণমূল কর্মী সমর্থকদের ভিড়

১৯৯৩ সালের ২১ জুলাই পুলিশের গুলিতে ১৩ জন যুব কংগ্রেস সমর্থকের প্রাণ যাওয়ার পরের বছর থেকেই এই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য ‘শহিদ দিবস’ হিসেবে পালন করতে শুরু করে যুব কংগ্রেস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ০৮:৩১
Share: Save:

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার রাস্তায় অন্যদিনের থেকে তুলনামূলক ভাবে অনেক বেশি ভিড়। ১৯৯৩ সালের ২১ জুলাই পুলিশের গুলিতে ১৩ জন যুব কংগ্রেস সমর্থকের প্রাণ যাওয়ার পরের বছর থেকেই এই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য ‘শহিদ দিবস’ হিসাবে পালন করতে শুরু করে যুব কংগ্রেস।

বৃহস্পতিবারের সভার আঁচ মঙ্গলবার থেকেই টের পাওয়া যাচ্ছিল। বিভিন্ন জেলা থেকে বেসরকারি বাসে চড়ে কলকাতায় এসেছেন তৃণমূলের কর্মী-সমর্থকেরা। অনেক বাসের ছাদেও মানুষের ভিড়। পাশাপাশি, কলকাতার মেট্রো এবং হাওড়া ও শিয়ালদহমুখী ট্রেনে সকাল থেকেই ভিড়। ১৯৯৩ সালের ২১ জুলাই রাজ্য যুব কংগ্রেসের নেত্রী মমতার আহ্বানে সচিত্র ভোটার পরিচয়পত্রের দাবিতে ‘মহাকরণ অভিযানে’ নেমেছিল যুব কংগ্রেস। সেই আন্দোলনে কলকাতার রাস্তায় পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছিলেন ১৩ জন যুব কংগ্রেসকর্মী। তাঁদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতেই ২১ জুলাই ‘শহিদ সমাবেশ’ করে তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE