Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Nishith Pramanik

খাতায় নাম ১১ জনের, সাগরের এই স্কুলে রোজ আসে হাতেগোনা পড়ুয়া

২১ বছর সালে আগে এই শিক্ষাকেন্দ্র চালু করা হয়েছিল শিশুদের জন্য। প্রথমে পর্যাপ্ত ছাত্রছাত্রী থাকলেও পরবর্তী সময়ে তা হয়ে দাঁড়ায় হাতেগোনা।

নিজস্ব সংবাদদাতা
সাগর শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩২
Share: Save:

বেহাল অবস্থায় দক্ষিণ ২৪ পরগনার সাগরের পুরুষোত্তমপুর ধবলাট পঞ্চায়েতের পুরুষোত্তমপুর মনসা সেবাসদন শিশু শিক্ষা কেন্দ্র। স্কুল সূত্রে জানা গিয়েছে, খাতায়কলমে সেখানে পড়ুয়া রয়েছে ১১ জন। কিন্তু প্রতি দিন স্কুলে পৌঁছয় এক বা দু’জন পড়ুয়া। শিশু শিক্ষাকেন্দ্রে শিক্ষিকা রয়েছেন দু’জন। তাই নিয়েই চলছে এই স্কুল।

২১ বছর সালে আগে এই শিক্ষাকেন্দ্র চালু করা হয়েছিল শিশুদের জন্য। প্রথমে পর্যাপ্ত ছাত্রছাত্রী থাকলেও পরবর্তী সময়ে তা হয়ে দাঁড়ায় হাতেগোনা। অভিভাবকদের অভিযোগ, স্কুলের পরিকাঠামো ঠিকঠাক না হওয়ায় তাঁরা পার্শ্ববর্তী স্কুলগুলিতে পড়ুয়াদের ভর্তি করছেন। শিক্ষিকাদের দাবি, অনেক পড়ুয়ার নাম খাতায় থাকলেও তারা স্কুলে যায় না। তাদের অন্য স্কুলে ভর্তি করানো হয়েছে বলে দাবি ওই শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষিকাদের। এই শিশু শিক্ষাকেন্দ্র জেলা পরিষদের আওতাভুক্ত। নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রশাসনিক কর্তার কথায়, ‘‘এই রকম সমস্যা অনেক জায়গায় রয়েছে। আমরা তা ‘রিঅ্যারেঞ্জ’ করার চেষ্টা করছি। এই সংক্রান্ত তথ্য সংগ্রহের কাজ চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE