Advertisement
৩০ এপ্রিল ২০২৪
West Bengal State University

উপাচার্যের সইয়ের জন্য আটকে চাকরি, সায়নের জন্য তৎপর হবে রাজভবন?

ডিআরডিও-তে ফটোগ্রাফারের চাকরি পেয়েছেন চুঁচুড়ার সায়ন কর্মকার। কিন্তু যোগ দিতে পারছেন না। কারণ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য না থাকায় সায়নের কাছে পাশের শংসাপত্র নেই।

প্রতিবেদন: সুদীপ্তা, চিত্রগ্রহণ: প্রিয়ঙ্কর, সম্পাদনা: সুব্রত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বারাসত ও কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৮:৫৩
Share: Save:

২৪ অগস্ট রাজভবনের সামনে উদ্‌ভ্রান্ত এক যুবকের দেখা পেয়েছিল আনন্দবাজার অনলাইন। সায়ন কর্মকার। ২০১৯ সালে পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ একটি কলেজ থেকে ফটোগ্রাফি নিয়ে কোর্স করেন সায়ন। তার পর ২০২৩ সালে ডিআরডিও-র ফটোগ্রাফারের পদের জন্য আবেদন করেন। চাকরির পরীক্ষায় ১০০ শতাংশ নম্বর নিয়ে পাশও করেন। কিন্তু নথি যাচাইয়ের সময় ফাঁপরে পড়লেন ২৩ বছরের সায়ন। তিনি যে ওই কোর্সে পাশ করেছেন তার কোনও শংসাপত্র নেই। কারণ মে মাস থেকে উপাচার্য নেই বিশ্ববিদ্যালয়ে। তাই শংসাপত্রে সই করার কেউ নেই। তার পর থেকেই কলেজ-বিশ্ববিদ্যালয়ের দোরে দোরে ঘুরছেন সায়ন। কেউ যদি তাঁর শংসাপত্রের ব্যবস্থা করে দিতে পারেন। সেই আবেদন নিয়েই এসেছিলেন রাজভবনে। সুবিধা হয়নি। আনন্দবাজার অনলাইন সেই খবর করার পরে সাড়া মিলল। মঙ্গলবার সায়নের সঙ্গে তাঁর বিশ্ববিদ্যালয়ে যায় আনন্দবাজার অনলাইন। কিন্তু উপাচার্য, সহকারী উপাচার্য অথবা ডিন অফ স্টুডেন্টস-এর পদ ফাঁকা থাকায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফ থেকে কোনও সদুত্তর পাওয়া যায়নি। একই কারণে কথা বলতে চাননি রেজিস্ট্রারও।

গল্পের মোড় ঘুরল এর পরেই। বিশ্ববিদ্যালয়ে দাঁড়িয়েই রাজভবনের সঙ্গে যোগাযোগ করা হয় আনন্দবাজার অনলাইনের তরফ থেকে। কথা বলিয়ে দেওয়া হয় সায়নের সঙ্গেও। অবশেষে রাজভবনের তরফ থেকে মিলল আশ্বাস। শেষ পর্যন্ত স্বপ্ন সফল হবে সায়নের? ডিআরডিও-র চাকরিতে যোগ দিতে পারবেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE