Advertisement
০৮ মে ২০২৪
Anis Khan

Anis Khan’s Death: আনিস মৃত্যুতে বাড়ছে রহস্য

বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, ওই মৃত্যুর ঘটনায় ঠিক কী কী হয়েছে তার তিন দিনের মধ্যে দিতে হবে রাজ্যকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৫:২৬
Share: Save:

ছাত্রনেতা আনিস খানের রহস্যমৃত্যুর পর দু’দিন কেটে গেলেও এখনও অধরা সূত্র। রহস্যভেদ করতে হাওড়া গ্রামীণের ডিএসপি (শৃঙ্খলা ও প্রশিক্ষণ) সুব্রত ভৌমিকের নেতৃত্বে একটি তদন্তকারী দল গঠন করা হয়েছে। সোমবার ওই দলটি আনিসের বাড়িতে যায়। তাঁর পরিবারের সদস্যদের বয়ানও রেকর্ড করে। সোমবার আনিসের বাড়িতে যান রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী পুলক রায়। তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

আনিস খান হত্যা ঘটনায় তিন দিনের মধ্যে রিপোর্ট চাইল কলকাতা হাই কোর্ট। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, ওই মৃত্যুর ঘটনায় ঠিক কী কী হয়েছে তার তিন দিনের মধ্যে দিতে হবে রাজ্যকে।

সোমবার আনিসের মৃত্যু নিয়ে সিট গঠন করে ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা করার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আনিসের সঙ্গে দলের সম্পর্ক ভাল ছিল বলে মন্তব্য করেন মমতা। সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ‘‘আনিসের ব্যাপারে আমি বলি সরকার নিরপেক্ষ তদন্ত করবে। এটা দুর্ভাগ্যজনক ঘটনা। দোষীদের ছেড়ে কথা বলা হবে না। জীবন ফিরিয়ে দিতে পারব না। সেটা তো আমার হাতে নেই। তবে পরিবার আমাদের উপর আস্থা রাখুক। এর কোনও ক্ষমা নেই।’’ তবে সিট-এর পরিবর্তে সিবিআই-এর তদন্তেরও দাবি করেন মৃত আনিস খানের দাদা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আস্থা থাকলেও পুলিশের উপর একেবারেই আস্থা নেয়।স্পষ্ট জানিয়ে দিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE