Advertisement
০৬ মে ২০২৪
Lok Sabha Election 2024

সীমান্তে গণতন্ত্রের উৎসব, গরম এড়াতে সকাল সকাল ভোটের লাইনে বালুরঘাট

লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকেই বালুরঘাটের বুথে বুথে লম্বা লাইন।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১১:৪৭
Share: Save:

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটগ্রহণ শুরু বালুরঘাটে। বাংলাদেশ সীমান্তবর্তী হিলি ব্লকের বুথে বুথে সকাল থেকেই লম্বা লাইন। ভোটারেরা জানাচ্ছেন, তীব্র তাপদাহের হাত থেকে বাঁচতেই সকাল সকাল ভোট দিতে মনস্থির করেছেন তাঁরা। কেন্দ্রীয় বাহিনীর তত্ত্বাবধানে ভোটগ্রহণ চলছে। উত্তরবঙ্গের এই কেন্দ্রের বেশ কিছু জায়গায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ তুলেছে তৃণমূল। আবার পাল্টা শাসকদলের বিরুদ্ধে কয়েকটি বুথের ভোটারদের টাকা দেওয়ার অভিযোগ আনছে বিজেপি। এ বারও এই কেন্দ্রে বিজেপির টিকিটে দাঁড়িয়েছেন গত বারের সাংসদ তথা দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর প্রতিদ্বন্দ্বী রাজ্যের মন্ত্রী, তৃণমূলের বিপ্লব মিত্র। লড়াইয়ে আছেন বামপ্রার্থী আরএসপি-র জয়দেবকুমার সিদ্ধান্তও। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বালুরঘাটে ৪৫.০১ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন সুকান্ত। তৃণমূল প্রার্থী তথা নাট্যকর্মী অর্পিতা ঘোষ পেয়েছিলেন ৪২.২৩ শতাংশ ভোট। আর আরএসপি প্রার্থী রণেন বর্মণ পেয়েছিলেন মাত্র ৬.০৯ শতাংশ ভোট। এ বারে জয়পতাকা কার হাতে উঠবে সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে ৪ জুন পর্যন্ত।

শুক্রবার বালুরঘাটের সঙ্গে ভোট দিচ্ছে উত্তরবঙ্গের আরও দুই জেলা দার্জিলিং এবং রায়গঞ্জ। লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায়, এ দিন সারা দেশের মোট ১৩টি রাজ্যের ৮৮টি আসনে ভোটগ্রহণ হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE