Advertisement
০২ মে ২০২৪
Ration Distribution Case

‘৭ দিন বাদে ফের আসছি’, আদালত ছেড়ে বেরোনোর সময় বললেন জ্যোতিপ্রিয়

দশ দিনের ইডি হেফাজত শেষে সোমবার ব্যাঙ্কশাল আদালতে হাজির করানো হয় জ্যোতিপ্রিয় মল্লিককে। এ দিন ফের ৭ দিনের জন্য ইডি হেফাজতেই তাঁকে ফেরত পাঠালেন বিচারক।

প্রতিবেদন: সুদীপ্তা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৮:২৫
Share: Save:

আদালতে ঢোকার সময় বলেছিলেন “ইডি বুঝতে পেরেছে আমি মুক্ত।” বেরনোর সময় বললেন, “সাত দিন বাদে ফের আসছি।” সোমবার প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে রেশন দুর্নীতি মামলায় আদালতে হাজির করানো হলে ব্যাঙ্কশাল কোর্টের বিচারক তাঁকে সাত দিনের জন্য ফের ইডি হেফাজতে পাঠান। আপাতত ১৩ নভেম্বর পর্যন্ত তাঁকে ইডি হেফাজতেই থাকতে হবে।

এ দিন আদালতে ইডির আইনজীবী যুক্তি দেন, বালু তিন দিন হাসপাতালে ছিলেন, তাই জিজ্ঞাসাবাদের জন্য পর্যাপ্ত সময় পাওয়া যায়নি। সেই কারণেই তাঁকে সাত দিনের জন্য হেফাজতে চেয়ে আর্জি জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর পরে বালুর এক আইনজীবী দাবি করেন, আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও মন্ত্রীর জন্য কম্যান্ড হাসপাতালে কোনও মেডিক্যাল বোর্ড গঠন করা হয়নি। এই মামলার তদন্ত দ্রুত শেষ করার আর্জিও তিনি আদালতে জানান। উল্লেখযোগ্য যে, শুনানির সময় বালুর তরফে জামিনের জন্য কোনও রকম আবেদন জানানো হয়নি। অন্য দিকে, শুনানি চলাকালীন আদালতে উপস্থিত এক আইনজীবী দাবি করেন, প্রাক্তন খাদ্যমন্ত্রী রাজনৈতিক চক্রান্তের শিকার। ফাঁসানো হয়েছে তাঁকে। দু’পক্ষের সওয়াল জবাব শুনে বিচারক ১৩ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজতে পাঠান জ্যোতিপ্রিয়কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE