Advertisement
১৮ জুন ২০২৪
West Bengal Weather Update

স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি তাপমাত্রা, বুধে বৃষ্টি? ডিসেম্বরেও ফাঁকি দিচ্ছে শীত

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে অতি গভীর নিম্নচাপ, রবিবার যা আরও শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’-এ পরিণত হওয়ার সম্ভাবনা।

প্রতিবেদন: সুদীপ্তা, সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৬:০১
Share: Save:

এ রাজ্যের শীতে কাঁটা বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত। আন্দামান সাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। সেটি রবিবার ঘূর্ণিঝড় ‘মিগজাউম’-এ পরিণত হতে পারে। সোমবার দক্ষিণ অন্ধ্রপ্রদেশ ও উত্তর তামিলনাড়ু উপকূলে পৌঁছবে ‘মিগজাউম’। হাওয়া অফিসের পূর্বাভাস, মঙ্গলবার দুপুর অথবা বিকেলের দিকে দক্ষিণ অন্ধ্রপ্রদেশের নেল্লোর ও মছলীপত্তনমের মধ্যে আছড়ে পড়বে ওই ঘূর্ণিঝড়।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, ঘূর্ণিঝড়ের জন্য এ রাজ্যে সতর্কতা জারি করা না হলেও এর পরোক্ষ প্রভাব পড়বে বাংলায়। ইতিমধ্যেই কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে পৌঁছেছে। আগামী বুধ ও বৃহস্পতিবার কলকাতা-সহ দশটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শীতের আমেজ কমবে, বাড়বে গরম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE