Advertisement
১৯ মে ২০২৪
Kolkata Metro

মেট্রোর জন্য ভাঙা হবে ময়দান মার্কেট, দোকানিদের সরানো হবে অন্যত্র!

খেলার সামগ্রী বিক্রির জন্য খ্যাতি অর্জন করা এই মার্কেটে এখন সাড়ে তিনশোর উপর দোকান। ফুটপাথে পসরা রয়েছে অন্তত আরও একশো দোকানির।

প্রতিবেদন: প্রচেতা, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১১:১১
Share: Save:

জোকা থেকে ধর্মতলা পর্যন্ত মেট্রো সম্প্রসারণে ‘সমস্যা’ তৈরি করছে ময়দান মার্কেট। সমাধান হিসাবে মার্কেট ভেঙে দোকানিদের অন্যত্র স্থানান্তরিত করার সিদ্ধান্ত নিল মেট্রো কর্তৃপক্ষ। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধানচন্দ্র রায়ের নামে এই মার্কেট তৈরি করেছিল তদানীন্তন রাজ্য সরকার। যা পরে ময়দান মার্কেট নামে পরিচিতি পায়। ১৯৭২ সালে ধর্মতলার এই মার্কেটের উদ্বোধন করেছিলেন রাজ্যের আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থশঙ্কর রায়। খেলার সামগ্রী বিক্রির জন্য খ্যাতি অর্জন করা এই মার্কেটে এখন সাড়ে তিনশোর উপর দোকান। ফুটপাথে পসরা রয়েছে অন্তত আরও একশো দোকানির। মেট্রো পরিষেবার কারণে পঞ্চাশ বছরের পুরনো ময়দান মার্কেট রানি রাসমণি রোডে স্থানান্তরিত করার পরিকল্পনা করেছে রেল বিকাশ নিগম লিমিটেড। সেই অনুযায়ী মেট্রোর তরফে দরপত্রও ডাকা হয়েছে। সরাসরি কিছু বলতে না চাইলেও মার্কেট স্থানান্তরিত হলে ‘ক্ষতির সম্মুখীন হতে হবে’— এই আশঙ্কাই করছেন দোকানিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE